• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

কালুরঘাটে যেতে মির্জা ফখরুলকে পুলিশের বাধা

প্রকাশিত: ১৭:০১, ২৭ মার্চ ২০২২

আপডেট: ১৮:৩০, ২৭ মার্চ ২০২২

ফন্ট সাইজ
কালুরঘাটে যেতে মির্জা ফখরুলকে পুলিশের বাধা

মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতাদের চট্টগ্রাম কালুরঘাট বেতার কেন্দ্রে যেতে পুলিশ বাধা দিয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি। রবিবার (২৭ মার্চ) বেলা ১১টায় নগরের ২ নম্বর গেটের বিপ্লব উদ্যানের বিপ্লব স্তম্ভে ফুল দিয়ে কালুরঘাট বেতার কেন্দ্রের উদ্দেশে রওনা দেন বিএনপি’র নেতারা। 

পুলিশের বাধার মুখে বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গাড়ি থেকে নেমে আসেন। এসময় তাঁর সঙ্গে পুলিশ কর্মকর্তাদের কথা-কাটাকাটি হয়। শেষ পর্যন্ত কালুরঘাট যেতে পারেননি তিনি।

চট্টগ্রাম নগর বিএনপির আহ্বায়ক শাহাদাত হোসেন জানিয়েছেন, বিএনপি’র মহাসচিবসহ কেন্দ্রীয় নেতারা কালুরঘাট বেতার কেন্দ্রে ফুল দিতে যেতে চেয়েছিলেন। এই কেন্দ্র থেকে জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। তাই সেখানে শ্রদ্ধা জানানোর জন্য যেতে চেয়েছিলেন। কিন্তু পুলিশের বাধার কারণে তা সম্ভব হয়নি।

এই ব্যাপারে পাঁচলাইশ থানার ওসি জাহিদুল কবির জানিয়েছেন, বিএনপি’র নির্ধারিত কর্মসূচি ছিলো বিপ্লব উদ্যানে ফুল দেওয়া। তারা সেটি দিয়েছে। এরপর তাদের আরেকটি নির্ধারিত কর্মসূচি হচ্ছে পলোগ্রাউন্ডে সমাবেশ। কিন্তু তারা বিপ্লব উদ্যানে ফুল দিয়ে কালুরঘাট বেতার কেন্দ্রে যেতে চেয়েছিলো, কিন্তু সেটির জন্য অনুমতি নেই। এজন্য তাদের নির্ধারিত কর্মসূচিতে যেতে বলা হয়েছে।

এদিকে রাস্তায় বিএনপি নেতাকর্মীরা পুলিশের সঙ্গে কথা কাটাকাটির একপর্যায়ে ছাত্রলীগের একটি মিছিল বিএনপি’র গাড়ি বহরের সামনে আসার চেষ্টা করে। পরে পুলিশ তাদেরকেও বাধা দেয়। গাড়ি বহর চলে যাওয়ার পরে ছাত্রলীগের নেতাকর্মীরা দুই নম্বর গেইট ছেড়ে চলে যায়।

যদিও শনিবার রাতে কালুরঘাটের শ্রদ্ধা নিবেদন কর্মসূচি স্থগিত করা হয়েছিলো বলে জানিয়েছিলেন বিএনপি’র চট্টগ্রামের নেতারা।

এইদিকে সকাল থেকে কালুরঘাটে অবস্থান নিয়ে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করছে আওয়ামীলীগ। 

বিভি/এএন

মন্তব্য করুন: