• NEWS PORTAL

  • শুক্রবার, ১৯ আগস্ট ২০২২ | ৪ ভাদ্র ১৪২৯

বিএনপির সমাবেশে মনোযোগী শ্রোতা রিক্সাচলকরা!

প্রকাশিত: ১৪:১৯, ৬ আগস্ট ২০২২

ফন্ট সাইজ
বিএনপির সমাবেশে মনোযোগী শ্রোতা রিক্সাচলকরা!

সংগঠনের ভোলা জেলা সভাপতি নুরে আলম হত্যার প্রতিবাদে নয়াপল্টনে ছাত্রসমাবেশের করছে জাতীয়তাবাদী ছাত্রদল দল। পূর্ব ঘোষণা অনুযায়ী শনিবার (৬ আগস্ট) সকাল ১০টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই সমাবেশ  শুরু হয়। এতে প্রধান অতিথি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সামবেশ চলাকালে বেশ কয়েকজন রিক্সাচালককে রাস্তার উল্টো দিকে নিজ নিজ রিক্সায় দাঁড়িয়ে মনোযোগসহকারে বিএনপি ও ছাত্রদল নেতাদের বক্তব্য শুনতে দেখাগেছে।

বিদ্যুতের লোডশেডিং ও জ্বালানি খাতে অব্যবস্থাপনার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গত ৩১ জুলাই ভোলায় সমাবেশ শেষে বিক্ষোভ মিছিলের করতে গেলে পুলিশ বাধা দেয়। এক পর্যায়ে পুলিশ লাঠিচার্জ, টিয়ার শেল নিক্ষেপ এবং গুলি চালায়। গুলিতে ঘটনাস্থলে স্বেচ্ছাসেবক দল নেতা আবদুর রহিম মাতবর নিহত হন। গুলিবিদ্ধ আরো অন্তত ২৪ জন নেতাকর্মী ভোলা, বরিশাল ও ঢাকায় বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এদের মধ্যে গুরুতর ভোলা জেলা ছাত্রদল সভাপতি নুরে আলম গত বুধবার ঢাকার একটি বেসরকারি হাসপাতালে লাইভ সাপোর্টে থাকা অবস্থায় মারা যান। 

প্রতিবাদে গতকাল শুক্রবার থেকে ৯ দিনের কর্মসূচি শুরু করেছে বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠন। সারাদেশে দলীয় কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত এবং কালো পতাকা উত্তোলন ও দোয়া অনুষ্ঠান করে বিএনপি। এই কর্মসূচি আগামী সপ্তাহের রবিবার পর্যন্ত চলবে।

একই ঘটনার প্রতিবাদে কাল রবিবার কৃষক দল, সোমবার যুবদল, ১০ আগস্ট শ্রমিক দল, ১১ আগস্ট মহিলা দল ও পর দিন স্বেচ্ছাসেবক দল ঢাকায় সমাবেশ করবে।

মন্তব্য করুন: