• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

আবরার ফাহাদের মৃত্যুবার্ষিকী কর্মসূচিতে ছাত্রলীগের হামলা (ভিডিও)

প্রকাশিত: ১৬:০৯, ৭ অক্টোবর ২০২২

আপডেট: ১৭:৩২, ৭ অক্টোবর ২০২২

ফন্ট সাইজ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার তৃতীয় বার্ষিকীতে কর্মসূচি আয়োজন করেছিল ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ। হামলা চালিয়ে ওই কর্মসূচি পণ্ড করে দিয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা। ছাত্রলীহ নেতাকর্মীদের হামলায় ছাত্র অধিকার পরিষদের বেশকিছু কর্মী আহত হয়েছেন।

শুক্রবার (৭ অক্টোবর) বিকাল সাড়ে তিনটার দিকে শাহবাগের রাজু ভাস্কর্যের পাদদেশে এই সমাবেশের আয়োজন করে সংগঠনটি। পরে সেখানে উপস্থিত হয়ে অতর্কিত হামলা চালিয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

সমাবেশস্থলে থাকা চেয়ার ও মাইক ভাঙচুর করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। পুড়িয়ে দেওয়া হয় ব্যানার-ফেস্টুনও। এতে পণ্ড হয়ে গেছে ছাত্র অধিকার পরিষদের ডাকা সমাবেশ।

এসময় ছাত্র অধিকার পরিষদের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি করেছে সংগঠনের নেতারা অন্তত ২০ জন আহত বলে দাবি করছে সংগঠনের কর্মীরা।  আহতদের মধ্যে এখন পর্যন্ত একজনের নাম জানা গেছে। তিনি ছাত্র অধিকার পরিষদের ঢাবি শাখার সাহিত্য সম্পাদক জাহিদ আহসান।

এদিকে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব খান বলেন, ‘ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীরা ক্যাম্পাসে বহিরাগত, মৌলবাদীদের নিয়ে কর্মসূচি করে। আমরা তাদের জিজ্ঞাসা করতে যায়, তারা বিশ্ববিদ্যালয় ছাত্র কি না? এসময় তারা কোনো কিছু না দেখিয়ে উল্টো আমাদের ওপর হামলা করে। পরে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা তাদের প্রতিরোধ করেছে।’

বিভি/এজেড

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2