• NEWS PORTAL

  • বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

কারচুপির অভিযোগ এনে ফলাফল বর্জনের ঘোষণা হিরো আলমের

প্রকাশিত: ০০:২১, ২ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
কারচুপির অভিযোগ এনে ফলাফল বর্জনের ঘোষণা হিরো আলমের

ভিডিও থেকে সংগৃহীত

বিএনপির ছেড়ে দেওয়া আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ৬টি আসনের মধ্যে দুটি আসন থেকে নির্বাচন করেন স্বতন্ত্র প্রার্থী আশরাফুল ইসলাম আলম ওরফে হিরো আলম। তবে দুটি আসনেই হেরেছেন তিনি। ফলাফল ঘোষণার পর ভোট গণনায় কারচুপির অভিযোগ এনে ফল বর্জন করেছেন তিনি।

বুধবার (১ ফেব্রুয়ারি) রাতে বেসরকারিভাবে ফলাফল ঘোষণার পর বগুড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এই কারচুপির অভিযোগ তুলে ফলাফল বর্জন করেন হিরো আলম। তিনি উচ্চ আদালতে এই ফলাফল বাতিল চেয়ে রিট করবেন বলে জানান।

বগুড়া-৪ ও বগুড়া-৬  আসনে স্বতন্ত্র প্রার্থী আশরাফুল ইসলাম আলম ওরফে হিরো আলম প্রার্থী হন। সারা দেশ নজর রেখেছিলেন হিরো আলমের উপর। কিন্তু দুটিতেই পরাজিত হন তিনি। 

বগুড়া-৪ আসনে মহাজোটের প্রার্থী একেএম রেজাউল করিম তানসেনকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়। তানসেন এ আসনে ২০ হাজার ৪৩৭ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলম পেয়েছেন ১৯ হাজার ৪৮৬ ভোট।

বগুড়ার উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও বগুড়ার জেলা প্রশাসক সাইফুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।

জেলা নির্বাচন অফিস সূত্র জানা গেছে, বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে মোট ভোটার ৩ লাখ ২৮ হাজার ৪৬৯। ভোটকেন্দ্রের সংখ্যা ১১২টি। আর বগুড়া-৬ (সদর) আসনে মোট ভোটার রয়েছেন ৪ লাখ ১০ হাজার ৭৪৩ জন। ভোট কেন্দ্র হবে ১৪৩টি ও কক্ষ থাকবে ১ হাজার ১৭টি।

বিভি/এজেড

মন্তব্য করুন: