• NEWS PORTAL

  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

ভারতের সঙ্গে আ.লীগের রক্তের সম্পর্ক হলেও তিস্তায় পানি নেই: সেলিনা রহমান

রংপুর ব্যুরো

প্রকাশিত: ২১:৫৭, ১৮ মার্চ ২০২৩

আপডেট: ২৩:১৬, ১৮ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
ভারতের সঙ্গে আ.লীগের রক্তের সম্পর্ক হলেও তিস্তায় পানি নেই: সেলিনা রহমান

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান বলেছেন, বিএনপি বেঁচে থাকতে দেশে একদলীয় নির্বাচন হতে দেয়া হবে না। নিরপেক্ষ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন করতে হবে। তিস্তা নিয়ে বলেন, ভারতের সাথে আওয়ামী লীগ সরকারের নাকি রক্তের সর্ম্পক? এ পর্যন্ত উত্তরের জীবন রেখা তিস্তার পানি আনতে পারেনি তারা। উপরন্তু ভারত কোচবিহার জেলায় নতুন করে দু’টি খাল খনন করে জলঢাকা নদীর পানি প্রত্যাহার করে নেয়ার চেষ্টা করলেও সরকার প্রতিবাদ না করে মুখে কুলুপ দিয়ে বসে আছে। 

এতে করে তিস্তা ও ধরলা নদীয় মরে যাবে। সেই সাথে দুর্ভিক্ষ দেখা দেবে উত্তরাঞ্চলে। অথচ ফেনী নদীর পানি চুক্তি করে দেশকে পানি শুন্য করার পরিকল্পনা করছে সরকার। 
আওয়ামী লীগ সরকারের সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদ এবং ঘোষিত ১০ দফা বাস্তবায়নের দাবিতে শনিবার বিকালে রংপুর জেলা বিএনপির দলীয় কার্যালয়ের সামনে মহানগর বিএনপির আয়োজনে সামাবেশে এই অভিযোগ করেন তিনি। 

সেলিমা বলেন, যুব সমাজকে ধবংসের শেষ প্রান্তে নিয়ে গেছে সরকার। অনিয়ম, দর্নীতির কারণে ব্যাংক থেকে মুখ ফিরে নিচ্ছে সাধারণ মানুষ। পিকে হালদার ও বেসিক ব্যাংকের বাচ্চু’র উদাহারণ টেনে সেলিমা বলেন তাদেরও কিছু করতে পারেনি সরকার। এজন্য অবৈধ্য সরবকারকে গদি ছাড়া করতে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।

মহানগর বিএনপির আহবায়ক সামসুজ্জামান সামুর সভাপতিত্বে সমাবেশে অন্যান্যদেন মধ্যে বক্তব্য দেন, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু, বিএনপি নেতা আব্দুল খালেক, সৈয়দ জাহাঙ্গীর আলম ও অ্যাডভোকেট মাহফুজ উন নবী ডন।

সামবেশে রংপুর নগরির ৩৩ ওয়ার্ডের বিএনপি নেতাকর্মী ছাড়াও সহযোগি সংগঠনের নেতাককর্মীরাও অংশ নেন।

বিভি/রিসি

মন্তব্য করুন: