• NEWS PORTAL

শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

মোসাদের সঙ্গে বৈঠক: নুরকে নিয়ে বোমা ফাটালেন ফিলিস্তিনি রাষ্ট্রদূত

প্রকাশিত: ১৯:০২, ২২ জুন ২০২৩

আপডেট: ১৯:১৮, ২২ জুন ২০২৩

ফন্ট সাইজ
মোসাদের সঙ্গে বৈঠক: নুরকে নিয়ে বোমা ফাটালেন ফিলিস্তিনি রাষ্ট্রদূত

ইসরাইলি গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে গণঅধিকার পরিষদের সদস্যসচিব নুরুল হক নুরের তিন দফা বৈঠক হয়েছে এমন অভিযোগ শুনেছেন বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান।

বৃহস্পতিবার (২২ জুন) বাংলাদেশে নিযুক্ত ফিলিস্তিন দূতাবাসে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ইউসুফ এস ওয়াই রামাদান বলেন, ‘নুরের সঙ্গে কাতার, দুবাই ও ভারতে তিন দফা মোসাদের বৈঠক হওয়ার তথ্য রয়েছে, আমাদের গোয়েন্দা সংস্থা ছবিও পেয়েছে। যদি তিনি (নুর) অস্বীকার করে থাকেন, সেটা ফিলিস্তিনের জন্য ভালো। তবে যদি সত্য হয়ে থাকে, তবে বাংলাদেশের নিরাপত্তার জন্যও হুমকি।

তিনি বলেন, ইসরাইল থেকে টাকা নেওয়া মানুষ কখনো নেতা হতে পারে না। মোসাদ থেকে টাকা নেওয়া কখনো বাংলাদেশের মানুষের জন্য কল্যাণকর নয়।

রোহিঙ্গা সংকট সমাধানে ওআইসিভুক্ত দেশগুলোর আরও জোরালো ভূমিকা রাখার সুযোগ রয়েছে জানিয়ে রাষ্ট্রদূত বলেন, রোহিঙ্গা শরণার্থীদের সাহায্যে ৭০ টন খাদ্যসামগ্রী দিচ্ছে ওআইসিভুক্ত দেশগুলো। চার হাজার পরিবারের কাছে এ খাদ্যসামগ্রী পৌঁছে যাবে।

এদিকে সম্প্রতি সংবাদমাধ্যমকে সাক্ষাৎকারে মোসাদের সঙ্গে বৈঠকের বিষয়টি নাকচ করে নুরুল হক নুর বলেছেন, ‘সংবাদ সম্মেলন করে মিডিয়ায় একাধিকবার পরিষ্কার করেছি যে, এ রকম কোনো বৈঠক হয়নি।’

প্রসঙ্গত, গত সোমবার (১৯ জুন) সংগঠনবিরোধী অভিযোগ এনে গণ অধিকার পরিষদের আহ্বায়ক রেজা কিবরিয়াকে সরিয়ে ভারপ্রাপ্ত আহ্বায়কের দায়িত্ব দেয়া হয় যুগ্ম আহ্বায়ক মো. রাশেদ খানকে। গণ অধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে এক সভায় নেয়া হয় এ সিদ্ধান্ত। এ ঘটনার ২৪ ঘণ্টা না পেরোতেই নুরুর বিরুদ্ধে লেনদেন, ইসরাইলি গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে সম্পর্কসহ নানা অভিযোগ তুলে পাল্টা ঘোষণা দেন রেজা কিবরিয়া। ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর ও রাশেদ খানকে পদ থেকে সাময়িক অব্যাহতি দিয়ে হাসান আল মামুনকে ভারপ্রাপ্ত সদস্যসচিব মনোনীত করেন রেজা কিবরিয়া। মঙ্গলবার (২০ জুন) রাতে নুরুল হক নুরকে গণ অধিকার পরিষদের সদস্যসচিব থেকে অব্যাহতি দেন রেজা কিবরিয়া। গণ অধিকার পরিষদের আহ্বায়ক রেজা কিবরিয়ার সই করা এবং পরিষদের কেন্দ্রীয় কমিটির কার্যকরী সদস্য শাহাবুদ্দিন ‍শুভর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে নুর-রাশেদকে অব্যাহতির কথা জানানো হয়।
 

বিভি/টিটি

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত