• NEWS PORTAL

  • সোমবার, ০৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

শবে মেরাজে রাষ্ট্রীয় ছুটি ঘোষণার দাবি

প্রকাশিত: ১৫:৪২, ৮ ফেব্রুয়ারি ২০২৪

ফন্ট সাইজ
শবে মেরাজে রাষ্ট্রীয় ছুটি ঘোষণার দাবি

শবে মেরাজ উদযাপন উপলক্ষে সরকারি ছুটি ঘোষণার দাবি জানিয়েছে বিশ্ব সুন্নি আন্দোলন। সত্য ও জীবনের উপলব্ধির জন্য অতি অপরিহার্য মৌলিক বিষয় ঈদে মেরাজ শরিফের মহান তাৎপর্য তুলে ধরার লক্ষ্যে বিশ্ব সুন্নি আন্দোলনের উদ্যোগে বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধনে বক্তারা এই দাবি জানান। 

ওয়ার্ল্ড সুন্নি মুভমেন্টের প্রতিষ্ঠাতা ও ওয়ার্ল্ড হিউম্যানিটি রেভল্যুশনের প্রবর্তক আল্লামা ইমাম হায়াতের দিকনির্দেশনায় কর্মসূচিতে সভাপতিত্ব করেন সংগঠনের মহাসচিব আল্লামা শেখ রায়হান রাহবার। 

এতে বক্তব্য রাখেন আবু আবরার চিশতি, সুফি আহমদ মোরশেদ, আল্লামা জাকের আহসান, শেখ হানিফ, আওয়াল কাদেরী, মাইনুদ্দিন টিটু, কৃষিবিদ মিজানুর রহমান, অ্যাডভোকেট শারমিন সুলতানা, ফারজানা ইয়াসমিন প্রমুখ উপস্থিত ছিলেন। 

মহান মেরাজ শরিফ দয়াময় আল্লাহতায়ালার সঙ্গে আমাদের মহান প্রিয় নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া আলিহি ওয়া সাল্লামের মোবারক প্রত্যক্ষ সাক্ষাৎ উল্লেখ করে নেতৃবৃন্দ বলেন, মহান মেরাজ শরিফ প্রিয় নবীর নিকট স্বয়ং আল্লাহতায়ালার মহিমাময় প্রত্যক্ষ প্রকাশ।

তারা বলেন, আল্লাহতায়ালা তার অসীম ক্ষমতায় মহান প্রিয় নবীকে স্থানকালের ঊর্ধ্বে তার পরম নৈকট্যে পৌঁছিয়ে তার পবিত্র মহা সত্তার নূর ও তাজাল্লিতে মিলিত করে সমগ্র মানবমণ্ডলীর জন্য সত্যের আলো জীবনের কেন্দ্র এবং সর্বজ্ঞান, সর্বগুণ ও সর্বকল্যাণের উৎস রূপে প্রকাশ করেছেন। 

সুন্নি আন্দোলনের নেতৃবৃন্দ বলেন, মেরাজ শরিফ মহান প্রিয় নবীর সঙ্গে প্রত্যক্ষ সাক্ষাতের মাধ্যমে আল্লাহতায়ালার স্বয়ং প্রকাশ, যা সমগ্র সৃষ্টির জন্য অসীম রহমত ও দিশার উৎস, যে শুকরিয়া না হলে নাফরমানি হবে। তবে রমজান ও কুরবানির ঈদের মতো ঈদে আজম ও ঈদে মেরাজ হুকুমগত বিধিবদ্ধ নির্ধারিত পদ্ধতিগত ঈদ নয়, ইমানি হৃদয়ের ঈদ-ইমানি প্রাণের ঈদ-অসীম প্রেমের ঈদ, যার সঙ্গে অন্য কোনো আমলগত বিষয়ের তুলনা চলে না, যা অন্য সবকিছুর উৎস। 

বিভি/টিটি

মন্তব্য করুন: