• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

মালয়েশিয়ান বক্তা ঢাকায়, পথশিশুদের খাওয়ানোর ছবি ভাইরাল

প্রকাশিত: ১২:৫৫, ২০ জানুয়ারি ২০২৩

আপডেট: ২০:১০, ২০ জানুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
মালয়েশিয়ান বক্তা ঢাকায়, পথশিশুদের খাওয়ানোর ছবি ভাইরাল

ইবিট লিও

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু হয়েছে। টঙ্গীর তুরাগ তীরে এই পর্বেও যোগ হয়েছেন দেশ-বিদেশের তাবলিগ জামাতের অনুসারীরা। তবে এবারের পর্বে অন্যতম আকর্ষণ হয়ে দাঁড়িয়েছেন মালয়েশিয়ার সাধারণ মানুষের কাছে ‘মানবতার ফেরিওয়ালা’খ্যাত আলোচিত দাঈ ও সমাজকর্মী ওস্তাদ ইবিট লিও। ঢাকার রাস্তায় তার চলাফেরা ও পথশিশুদের খাওয়ারনোর ছবি ভাইরাল হয়েছে।

বিশ্ব ইজতেমায় অংশ নিতে বুধবার (১৮ জানুয়ারি) রাতে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান ইবিট লিও। সেখান থেকে সরাসরি টঙ্গী ইজতেমার ময়দানে নিয়ে আসা হয় তাকে। আর প্রতিটা পর্বে নিজের অবস্থান জানাতে ফেসবুকে স্ট্যাটাসও দিয়েছেন তিনি। তার ছবিগুলো ছড়িয়ে পড়েছে সর্বত্র।

বাংলাদেশে এসে বৃহস্পতিবার সকালে খোলা রিকশায় ঘুরে বেড়ানোর একটি ছবি পোস্ট করেন ইবিট লিও। সেখানে তিনি লিখেন—‘Alhamdulillah. I Love ❤️ Bangladesh. আমি বাংলাদেশকে ভালোবাসি’।

এরপর শুক্রবার সকালে আরও কয়েকটি ছবিসহ দুটি স্ট্যাটাস দেন তিনি। কখনো রাস্তায় থাকা শিশুদের রান্না করে খাওয়াচ্ছেন, কখনো খাবার কিনে খাওয়াচ্ছেন। আর সেইসব মুহূর্তগুলো নিজের কাছে রাখার জন্য ছবিও তুলে রেখেছেন।

এসব ছবিগুলোতে সবাই হুমড়ি খেয়ে পড়েছেন। রিয়্যাক্ট ও কমেন্ট দেখে সহজেই বোঝা যাচ্ছে ইবিট লিওর ভক্তকূলের সংখ্যা নেহাত কম নয়।

 

উল্লেখ্য যে, আলোচিত দাঈ ইবিট লিও একজন মালয়েশিয়ান চাইনিজ মুসলিম। তিনি মালয়েশিয়ার মুসলিম উদ্যোক্তা এবং ধর্ম প্রচারক হিসেবে সব মহলে ইবিট লিও নামে পরিচিত। তার পুরো নাম-ইবিট ইরাওয়ান বিন ইব্রাহিম লিও।

সুদর্শন সুন্নতি দাড়ি, ক্যাপ এবং কুর্তায় জনপ্রিয় এই ওস্তাদ ইবিট লিও তার পারিবারিক অনুপ্রেরণায় মানব কল্যাণ ও ইসলামি দাওয়াতের কাজে নিজেকে প্রতিষ্ঠিত করেন।

বিভি/এজেড

মন্তব্য করুন: