• NEWS PORTAL

  • সোমবার, ০৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

বঙ্গবাজারে ২৪ ঘণ্টা পরও জ্বলছে আগুন

প্রকাশিত: ১০:৫৯, ৫ এপ্রিল ২০২৩

ফন্ট সাইজ
বঙ্গবাজারে ২৪ ঘণ্টা পরও জ্বলছে আগুন

রাজধানীর বঙ্গবাজারের আগুন এখনও পুরোপুরি নেভেনি। ২৪ ঘণ্টা পরা হলেও কিছু কিছু জায়গায় এখনও থেমে থেমে আগুন জ্বলছে। মঙ্গলবার সকাল ৬টা ১০ মিনিটের দিকে লাগা ভয়াবহ আগুন এখনও জ্বলছে। এতে সব হারিয়েছেন কয়েকহাজার ব্যবসায়ী।  

বুধবার (৫ এপ্রিল) সকালে বঙ্গবাজারের এনেক্সকো টাওয়ারসহ বেশ কিছু জায়গায় আগুন জ্বলতে দেখা গেছে। ফায়ার সার্ভিসের কর্মীরা যেখানেই আগুন ও ধোঁয়া দেখছেন সেখানেই পানি ছিটিয়ে নেভানোর চেষ্টা করছেন।

এনেক্সকো টাওয়ারের এক কর্মীচারী বলেন, এনেক্সকো টাওয়ারে কাপড়ের দোকান ও গোডাউন থাকায় এখনও অনবরত ধোঁয়া বের হচ্ছে। দোকান মালিকরা মালামাল বের করার চেষ্টা করছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের উপপরিচালক আক্তারুজ্জামান গণমাধ্যমকে জানান, খোলা জায়গায় আগুন না থাকলেও এনেক্সকো টাওয়ারের ৫ থেকে ৭ তলায় কিছুটা আগুন থাকতে পারে। আমরা সেটি নির্বাপন করছি।

এর আগে, মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল ৬টা ১০ মিনিটে বঙ্গবাজারে আগুনের সূত্রপাত হয়। বঙ্গবাজার থেকে আশপাশের আরও চারটি মার্কেটে আগুন ছড়িয়ে পড়ে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস, সেনাবাহিনী, নৌবাহিনী, বিমানবাহিনী, বিজিবি, পুলিশ, র‍্যাব ও ওয়াসাসহ অনেক বাহিনী ও সংস্থার চেষ্টায় দুপুর সাড়ে ১২টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে আগুন নির্বাপনে এখনো চেষ্ট চালিয়ে যাচ্ছেন তারা।

ভয়াবহ এই অগ্নিকাণ্ডে সাধারণ মানুষ হতাহত না হলেও ফায়ার সার্ভিসের আটজন আহত হয়েছেন। বেশ কয়েকজন ধোঁয়ায় অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ও ঢাকা মেডিকেলে কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আগুনে প্রায় সাড়ে ৫ হাজার দোকান পুড়ে ছাই গেছে।

বিভি/এইচএস

মন্তব্য করুন: