• NEWS PORTAL

  • শনিবার, ০৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

বঙ্গবাজারে আগুন: ৭ দিনে পরেও বের হচ্ছে ধোঁয়া

প্রকাশিত: ১৩:৫৭, ১০ এপ্রিল ২০২৩

ফন্ট সাইজ
বঙ্গবাজারে আগুন: ৭ দিনে পরেও বের হচ্ছে ধোঁয়া

বঙ্গবাজারে আগুন লাগার সপ্তম দিনে দোকানগুলোর পুড়ে যাওয়া কাপড়ের স্তুপ থেকে ধোঁয়া বের হচ্ছে। পোড়া কাপড়গুলো নাড়া দিলেই কোথাও কোথাও জ্বলছে আগুন। 

বিভিন্ন জায়গায় পোড়া কাপড় ও মালামাল থেকে এই ধোঁয়া ছড়াচ্ছে বাতাসে। আর এর মাঝে পোড়া মালামাল সরানোর কাজ আজও চালিয়ে যাচ্ছেন শ্রমিকরা। 

শুক্রবার শুরু হওয়া পোড়া মালামাল সরানোর কাজ রবিবারও সকাল থেকে পুরোদমে চলছে। শ্রমিকরা কেউ পোড়া মালামাল দোকান থেকে বের স্তূপ করে রাখছেন, কেউ সেই মালামাল ট্রাকে তুলছেন। কেউ কেউ পোড়া টিন ও লোহা সরাচ্ছেন রিকশা-ভ্যানে। নতুন করে ঘুরে দাঁড়াতে সরকারি-বেসরকারি সহযোগিতার আবেদন জানান ব্যবসায়ীরা। এখন পর্যন্ত কোন প্রকার সাহায্য সহযোগিতা পাননি বলে জানান তারা। 

এদিকে, অস্থায়ী পুলিশ কন্ট্রোল রুমে আজও চলছে অনলাইনে জিডির কাজ। 

এদিকে, পুড়ে যাওয়া লোহা ও টিন ৪০ কোটি টাকায় মার্কেট সমিতির অনুমতিতে বিক্রি করা হয়েছে। এ টাকা ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের দেওয়া হবে বলেও জানান তারা।

গত ৪ এপ্রিল সকাল ৬টা ১০ মিনিটে বঙ্গবাজারে আগুন লাগে। ভয়াবহ আগুনে বঙ্গবাজার মার্কেট, মহানগর মার্কেট, আদর্শ মার্কেট ও গুলিস্তান মার্কেটের সব দোকান পুড়ে যায়। পাশের এনেক্সকো টাওয়ারসহ আরও কয়েকটিতে ছড়িয়ে পড়েছিল আগুন। ফায়ার সার্ভিসের অর্ধশতাধিক ইউনিটের চেষ্টায় সাড়ে ৬ ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় প্রায় ৫ হাজার ব্যবসায়ী ক্ষতিগ্রস্ত হয়েছেন।

বিভি/এইচএস

মন্তব্য করুন: