• NEWS PORTAL

  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

‘গ্যাসের প্রচণ্ড গন্ধ’ আতঙ্কিত না হওয়ার পরামর্শ তিতাস গ্যাসের 

প্রকাশিত: ০৯:১৬, ২৫ এপ্রিল ২০২৩

ফন্ট সাইজ
‘গ্যাসের প্রচণ্ড গন্ধ’ আতঙ্কিত না হওয়ার পরামর্শ তিতাস গ্যাসের 

রাজধানীর বিভিন্ন এলাকা থেকে গ্যাস লিকেজের সংবাদ ও গ্যাসের গন্ধ ছড়ানোর বিষয়ে বিবৃতি দিয়েছে বিদ্যুৎ, জ্বালানি এবং খনিজ সম্পদ মন্ত্রণালয়। তিতাস গ্যাসের বরাতে তারা নগরবাসীকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছে।

সোমবার মধ্যরাতে মন্ত্রণালয়ের ভেরিফাইড পেইজে এক পোস্টে জানানো হয়, ‘ঈদে শিল্প কারখানায় গ্যাস সরবরাহ বন্ধ থাকায়, সঞ্চালন ও বিতরণ লাইনে গ্যাসের চাপ বেড়ে যাওয়ায় (ওভার-ফ্লো) গন্ধ বেরিয়ে আসছে। তিতাসের জরুরি ও টেকনিক্যাল টিম বিষয়টি নিয়ে কাজ করছে। নগরবাসীকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ।’

এ ছাড়াও যেকোনো বিষয়ে তিতাস গ্যাসের হটলাইন ১৬৪৯৬ নম্বরে যোগাযোগের পরামর্শ দিয়েছেন তারা।

এর আগে সোমবার (২৪ এপ্রিল) রাত ১০টার পর থেকে রাজধানীর তেজগাঁও, নাখালপাড়া, মগবাজার, ইস্কাটন, খিলগাঁও, রামপুরা ও মহাখালীসহ বিভিন্ন এলাকা থেকে ফায়ার সার্ভিসের কাছে গ্যাস লিকেজ ও গ্যাসের প্রচণ্ড গন্ধ ছড়ানোর বিষয়ে অসংখ্য ফোন আসে।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাফি আল ফারুক বলেন, রাত ১০টার পর থেকে রাজধানীর বিভিন্ন জায়গায় থেকে আমাদের কাছে গ্যাস লিকেজের ফোন আসছে। এসব ফোন পাওয়ার পর আমাদের দুইটি টিম রাজধানীর বিভিন্ন জায়গায় লিকেজের বিষয়টি দেখতে যায়। আমাদের টিম প্রাথমিকভাবে জানতে পারে গ্যাসের অতিরিক্ত চাপের কারণে বিভিন্ন জায়গায় লিকেজ হচ্ছে। পরে বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

এদিকে গ্যাস লিকেজ নিয়ে ফেসবুকে অনেকে বিভিন্ন ধরনের পোস্ট দিচ্ছেন। অনেক নেটিজেন পোস্ট দিয়ে লিখছেন তাদের এলাকায় গ্যাসের গন্ধে থাকা যাচ্ছে না। প্রচুর পরিমাণে গ্যাস লিকেজ হচ্ছে এবং তারা আতঙ্কিত হয়ে পড়েছেন। এ বিষয়ে সংশ্লিষ্ট এলাকায় মাইকিংও করা হচ্ছে বলে পোস্টে জানানো হয়। আতঙ্কিত মানুষজন জাতীয় জরুরি সেবা ৯৯৯ ও ফায়ার সার্ভিস এ কল করে সহযোগিতা চাচ্ছেন।

এ বিষয়ে তিতাসের এমডি মোহাম্মাদ হারুন অর রশীদ মোল্লা গণমাধ্যমকে বলেন, ছুটির কারণে কল কারখানা বন্ধ থাকায় তিতাসের লাইনের গ্যাসের সরবরাহ কমিয়ে দেওয়া হয়েছিল। তবে আজ সরবরাহ বাড়িয়ে দেওয়ায়, লাইনের চাপ পড়ে যায়। এতে লাইনের পূর্বে থাকা লিকেজগুলো দিয়ে গ্যাস বের হতে থাকে আর চারপাশে গন্ধ ছড়িয়ে পড়ে। আমরা দ্রুত সমাধান করার চেষ্টা করছি।

রাজধানীতে প্রত্যকটি ফায়ার সার্ভিসের স্টেশনগুলোকে সর্তক করেছে ফায়ার সদর দপ্তর। ইউনিটগুলো স্ট্যান্ডবাই থাকতে বলা হয়েছে। ইতিমধ্যে বেশ কয়েকটি ইউনিট রাজধানীতে টহলে বের হয়েছে। তবে ফায়ার সার্ভিস বলছে, আপাতত কয়েকঘণ্টা আগুন না জ্বালানোর পরামর্শ দিয়েছে। এজন্য বিভিন্ন এলাকায় রাতে মাইকিং করা হয়েছে। 
 

বিভি/এইচএস

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2