• NEWS PORTAL

  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

সীমান্ত সড়কে বদলে যাচ্ছে পার্বত্য চট্টগ্রামের দৃশ্যপট

নন্দন দেবনাথ, রাঙামাটি

প্রকাশিত: ২২:৫৭, ৮ মার্চ ২০২৪

ফন্ট সাইজ
সীমান্ত সড়কে বদলে যাচ্ছে পার্বত্য চট্টগ্রামের দৃশ্যপট

সীমান্ত সড়কে বদলে যাচ্ছে পার্বত্য চট্টগ্রামের দৃশ্যপট। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক ইচ্ছায় পার্বত্য চট্টগ্রামে উন্নয়নের অংশ হিসেবে তিন পার্বত্য জেলা রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান জেলায় সীমান্ত সড়ক নির্মাণ করা হচ্ছে। 

ইতিমধ্যে প্রথম ধাপের ৩১৭ কিলোমিটার সড়কের মধ্যে প্রায় ২৬০ কিলোমিটার রাস্তার নির্মাণ কাজ সম্পন্ন করা হয়েছে। ঝুঁকিপূর্ণ প্রায় ৫৭ কিলোমিটার রাস্তার নির্মাণ আগামী জুনের মধ্যে শেষ হয়ে যাবে। সড়কটি নির্মাণ হওয়ার ফলে পাহাড়ি জনপদগুলোতে লেগেছে আধুনিকতার ছোঁয়া। এই সড়কের নির্মাণ কাজ ব্যয় ধরা হয়েছে ৩৮ কোটি ৬১ লক্ষ টাকা।
 
আজ ৮ র্মাচ সড়ক ও মহাসড়ক বিভাগের সচিব এ,বিএম আমিন উল্লাহ নুরী, সেনাবাহিনী ইঞ্জিনিয়ার কোড়ের প্রধান মেজর জেনারেল ইফতেখার আনিস এনডিসি পিএসসি,  সড়কের নির্মাণ কাজ পরিদর্শন করেছেন। 

এ সময ৩৪ ইঞ্জিনিয়ার ব্রিগেডের ব্রিগেডিয়ার জেনারেল আহমেদ শরিফ মনি, পরিকল্পনা বিভাগের অতিরিক্ত সবি মোঃ জাকির হোসেন, সড়ক ও মহাসড়ক বিভগের যুগ্ম সচিবগৌতম চন্দ্র পাল সহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

পার্বত্য অঞ্চলের পর্যায়ক্রমে ১ হাজার ৩৬ কিলোমিটার পার্বত্যাঞ্চলের সীমান্ত সড়ক নির্মাণ হলে পুরো সড়ক নির্মাণ শেষ হলে পার্বত্য চট্টগ্রামে স্থানীয় ব্যবসা-বাণিজ্যের যেমন প্রসার ঘটবে, তেমনি যোগাযোগব্যবস্থা ও পর্যটনশিল্পের ব্যাপক উন্নয়ন ঘটবে। পুরো পাহাড় এলাকা নিরাপত্তার মধ্যে চলে আসবে। পিছিয়ে পড়া এই অঞ্চল সমৃদ্ধ অর্থনৈতিক অঞ্চল হিসেবেও আত্মপ্রকাশ করবে। 

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2