• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

একইদিন অবসরের ঘোষণা দিলেন রুবেল-শফিউল

প্রকাশিত: ০০:১৫, ১৯ সেপ্টেম্বর ২০২২

ফন্ট সাইজ
একইদিন অবসরের ঘোষণা দিলেন রুবেল-শফিউল

হঠাৎ এলোমেলো দেশের ক্রিকেটাঙ্গন। বড় বড় তারকারা একের পর অভিমানে ভেঙে পড়ছেন। কেউ দূরে সরে যাচ্ছেন, কেউবা আবার বিদায়ের সুর শোনাচ্ছেন। মুশফিক-মাহমুদউল্লাহ ইস্যুর মধ্যে নতুন করে সামনে এসেছেন দুই পেসার রুবেল হোসেন ও শফিউল ইসলাম। দুজন একই দিন টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন।

শনিবার শুরুতে পেসার রুবেল হোসেন প্রথম শ্রেণির ক্রিকেটকে বিদায় বলেন। পরে এবার প্রথম শ্রেণীর ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ফাস্ট বোলার শফিউল ইসলাম। । তবে রুবেল হোসেন প্রথম শ্রেণীর ক্রিকেটসহ টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন।

দীর্ঘদিন ধরে জাতীয় দলের বাইরে রয়েছেন রুবেল এবং শফিউল। ২০০৯ সালে টেস্ট ক্রিকেটে অভিষেক হয় রুবেল হোসেনের। সর্বশেষ ২০২০ সালের পাকিস্তান সফরে জাতীয় দলের জার্সি গায়ে টেস্ট ম্যাচ খেলেছেন রুবেল।

এখন পর্যন্ত বাংলাদেশ জাতীয় দলের জার্সিতে ২৭ টি টেস্ট ম্যাচ খেলেছেন রুবেল হোসেন। এরমধ্যে তিনি উইকেটে তুলে নিয়েছেন ৩৬ টি। তবে টি-টোয়েন্টি এবং ওয়ানডে ক্রিকেট খেলা চালিয়ে যাবেন তিনি।

অবসরের ঘোষণা দেওয়া আরেক ফাস্ট বোলার শফিউল ইসলাম প্রথম শ্রেণীর ক্রিকেটে ৬২ ম্যাচ খেলেছেন। উইকেট তুলে নিয়েছেন ১৬৪টি।

দীর্ঘদিন ধরে পেস বোলিংয়ে নেতৃত্ব দিয়েছিলেন রুবেল ও শফিউল। ২০১৫ বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে ঐতিহাসিক জয় পাওয়ার ম্যাচে দারুণ খেলেছিলেন এ দুজন। যা আজ শুধুই স্মৃতি।

বিভি/এজেড

মন্তব্য করুন: