• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ভারত সিরিজের দল ঘোষণা, বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক লিটন

প্রকাশিত: ১৮:২৮, ২ ডিসেম্বর ২০২২

ফন্ট সাইজ
ভারত সিরিজের দল ঘোষণা, বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক লিটন

রবিবার (৪ ডিসেম্বর) থেকে ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করবে বাংলাদেশ। এই সিরিজে দেখা যাবে না ওয়ানডে দলের নিয়মিত অধিনায়ক তামিম ইকবালকে। ইনজুরিতে তিনি ছিটকে যাওয়ায় দলের নেতৃত্বের ভার উঠছে নতুন কাঁধে।

লিটন দাসকে অধিনায়ক করে নতুন করে ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড- বিসিবি। নিয়মিত অধিনায়ক তামিম ইকবাল চোটের কারণে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে পড়েছেন। 

শুক্রবার (২ ডিসেম্বর) বিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে। তবে তামিমের বদলে কাউকে দলে নেয়নি বিসিবি।

এর আগে ২০২১ সালের নিউজিল্যান্ড সফরে নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ চোটে পড়ায়   টি-টোয়েন্টি ক্রিকেটের এক ম্যাচে অধিনায়কত্ব করেছিলেন লিটন দাস। ৪ ডিসেম্বর  সিরিজের প্রথম ওয়ানডেতে বাংলাদেশের ১৫তম ওয়ানডে অধিনায়ক হবেন লিটন। 

চোটের কারণে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ খেলা হচ্ছে না তাসকিন আহমেদেরও। অবশ্য ওয়ানডে দলে রাখা হয়েছে তাসকিনকে। তবে তাসকিনকে নিয়ে শঙ্কা থাকায় ওয়ানডে দলে রাখা হয়েছে আরেক পেসার শরীফুল ইসলামকে। 

ভারত সিরিজে বাংলাদেশের ওয়ানডে দল: লিটন দাস (অধিনায়ক), এনামুল হক, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, ইয়াসির আলী, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, ইবাদত হোসেন, নাসুম আহমেদ, মাহমুদউল্লাহ, নাজমুল হোসেন, নুরুল হাসান ও শরীফুল ইসলাম।

বিভি/এজেড

মন্তব্য করুন: