• NEWS PORTAL

  • বুধবার, ০৮ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ঝড় তুললেন ক্লাসেন, রেকর্ডবুক পাল্টালো দক্ষিণ আফ্রিকা

প্রকাশিত: ২৩:৩৮, ২১ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
ঝড় তুললেন ক্লাসেন, রেকর্ডবুক পাল্টালো দক্ষিণ আফ্রিকা

বর্তমান যুগের ক্রিকেটে ওয়ানডে ক্রিকেটে ২৬০ রান তেমন বড় কোনো স্কোর নয়। এই রান চেজ করে জয়ও বড় কোনো ঘটনা নয়। তবুও পাল্টেছে রেকর্ডবুক। কেননা ৩০ ওভারের আগেই ২৬০ রানের লক্ষ্য ছুঁয়ে ফেললো কোনো দল। ওয়েস্ট ইন্ডিজের ছুঁড়ে দেওয়া ২৬০ রান তাড়া করতে গিয়ে ২৯.৩ ওভারেই জিতে গেছে দক্ষিণ আফ্রিকা। 

বৃষ্টিতে প্রথম ওয়ানডে পরিত্যক্ত হওয়ার পর দ্বিতীয় ওয়ানডে ৪৮ রানে জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ। পচেফস্ট্রুমে আজ ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি জিতে সিরিজও নিজেদের করে নেওয়ার সুযোগ ছিল ওয়েস্ট ইন্ডিজের। কিন্তু হেনরিখ ক্লাসেনের জন্য তা হয়নি। তার ৬১ বলে ১১৯ রানের অপরাজিত ইনিংসে ক্যারিবীয়দের ৪ উইকেটে হারিয়ে সিরিজ ড্র করেছে দক্ষিণ আফ্রিকা। আর ক্লাসেনের ঝড়েই নতুন রেকর্ড গড়েছে দক্ষিণ আফ্রিকা। 

শুরুতে ব্যাট করে ৪৮.২ ওভারে ২৬০ রানে অলআউট ওয়েস্ট ইন্ডিজ। তাড়া করতে নেমে ৮৭ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে খানিকটা চাপে পড়লেও প্রোটিয়াদের জয়ের বন্দরে নিয়ে যান ক্লাসেন। ডেভিড মিলারের সঙ্গে ৩৮ বলে ৫৫ রানের জুটির পর মার্কো ইয়ানসেনের সঙ্গে গড়েছেন ম্যাচ জয়ের ভিত। ৬২ বলে ১০৩ রানের ঝোড়ো জুটি গড়েন দুজন। ৩৩ বলে ৪৩ রান করে ইয়ানসেন আউট হয়ে গেলেও ক্লাসেন দলকে জিতিয়েছেন শেষ পর্যন্ত উইকেটে থেকে। 

৫ ছক্কা ও ১৫ চারে ইনিংসটি সাজানোর পথে ৩০ বলে ফিফটি ও ৫৪ বলে সেঞ্চুরি তুলে নেন ক্লাসেন। দক্ষিণ আফ্রিকার হয়ে ওয়ানডেতে চতুর্থ দ্রুততম সেঞ্চুরিয়ান ক্লাসেন। ক্লাসেন যেভাবে ব্যাট করেছেন, তাতে ২৬০ রানের মাঝারি সংগ্রহও খুব দ্রুতই অল্প মনে হয়েছে। ১২৩ বল হাতে রেখে অর্থাৎ, ২৯.৩ ওভারেই জয় তুলে নিয়েছে দক্ষিণ আফ্রিকা। 

ওয়ানডেতে ২৫০ রানের বেশি তাড়া করতে নেমে প্রথম দল হিসেবে ৩০ ওভারের কম খেলেই জিতে গেল দক্ষিণ আফ্রিকা। 

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2