• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

মাত্র ৬ সেকেন্ডে গোল করে অখ্যাত ফুটবলারের বিশ্বরেকর্ড!

প্রকাশিত: ২৩:২৭, ২৪ মার্চ ২০২৪

ফন্ট সাইজ
মাত্র ৬ সেকেন্ডে গোল করে অখ্যাত ফুটবলারের বিশ্বরেকর্ড!

আন্তর্জাতিক ফুটবলে দ্রুততম গোলের নতুন রেকর্ড গড়লেন অস্ট্রিয়ার মিডফিল্ডার ক্রিস্টফ বমগার্টনার।মাত্র ৬ সেকেন্ডেই আন্তর্জাতিক গোলের বিশ্বরেকর্ড। একটু কি খটকা লাগলো কানে। নাহ ঠিকই শুনেছেন। দ্রুততম গোলের এই নতুন রেকর্ডটি গড়েছেন পুচকে দল অস্ট্রিয়ার ক্রিস্টফ বমগার্টনার।

প্রীতি ম্যাচে ব্রাতিস্লাভায় স্বাগতিক স্লোভাকিয়াকে ২-০ গোলে হারিয়েছে অস্ট্রিয়া। আর সে ম্যাচেই এমন চমক দেখিয়েছেন ২৪ বছর বয়সী এই মিডফিল্ডার। কিক-অফের পর সতীর্থের কাছ থেকে বল পান বমগার্টনার। জার্মান ক্লাব আরবি লাইপজিগে খেলা এই ফুটবলার স্লোভাকিয়ার তিনজনকে কাটিয়ে পৌঁছে যান ডি-বক্সে কাছাকাছি। প্রায় ২৫ গজ দূর থেকে ডান পায়ের নিচু শটে বোকা বানান প্রতিপক্ষ গোলরক্ষকে। মাত্র ৬ সেকেন্ডেই বল জড়ান জালে। 

আন্তর্জাতিক ফুটবলে এত কম সময়ে গোল আগে কখনও হয়নি। শেষদিকে অস্ট্রিয়ার ব্যবধান দ্বিগুণ করেন আন্দ্রেয়াস ওয়েইম্যান। নিজের অনুভুতি প্রকাশ করতে গিয়ে বেশ রোমাঞ্চিত বমগার্টনার। বলেন এটা দারুণ ব্যাপার। তিনি ভীষণ খুশি। যেভাবে শটটা নিয়েছেন তা অবশ্যই রোমাঞ্চকর কিছু।

আন্তর্জাতিক ফুটবলে দ্রুততম গোলের আগের কীর্তিটি ছিল জার্মানির লুকাস পোডলস্কির। ২০১৩ সালে প্রীতি ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে সাত সেকেন্ডে গোল করেছিলেন তিনি। ১১ বছরের ব্যবধানে সেই রেকর্ড ভেঙে দিলেন বমগার্টনার। ২০২০ সালে অস্ট্রিয়া জাতীয় দলের জার্সিতে অভিষেক হয় তার। এখন পর্যন্ত খেলেছেন ৩৫ ম্যাচ। করেছেন ১২টি গোল। চলতি মৌসুমে লাইপজিগের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩২ ম্যাচে ৪ গোল ও ৩টি অ্যাসিস্ট করেছেন বমগার্টনার। 

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2