• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

কোপা আমেরিকায় আর্জেন্টিনার প্রথম প্রতিপক্ষ চূড়ান্ত

প্রকাশিত: ১২:২৯, ২৫ মার্চ ২০২৪

ফন্ট সাইজ
কোপা আমেরিকায় আর্জেন্টিনার প্রথম প্রতিপক্ষ চূড়ান্ত

আসন্ন কোপা আমেরিকায় শিরোপা ধরে রাখার মিশনে আর্জেন্টিনার প্রথম ম্যাচের প্রতিপক্ষ চূড়ান্ত হয়েছে। যুক্তরাষ্ট্রে কানাডার বিপক্ষে ম্যাচ দিয়ে অভিযান শুরু করবে লিওনেল মেসিরা। 'এ' গ্রুপে  ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের অন্য দুই প্রতিপক্ষ পেরু ও চিলি। 

আগামী জুন-জুলাইয়ে যুক্তরাষ্ট্রে বসবে দক্ষিণ আমেরিকার ফুটবল শ্রেষ্ঠত্বের লড়াই কোপা আমেরিকা। দক্ষিণ আমেরিকা ফুটবল কনফেডারেশন 'কনমেবল'-এর ১০ সদস্য দেশের সঙ্গে উত্তর-মধ্য আমেরিকা ও ক্যারিবীয় অঞ্চল 'কনকাকাফ' থেকে আরও ছয়টি দেশ অংশ নেবে টুর্নামেন্টে। 

১৬ দলের ১৪টি আগেই নিশ্চিত হয়। গত ডিসেম্বরে আসরের ড্র'ও হয়ে যায়। এবার প্লে-অফ পেরিয়ে শেষ দুটি দল হিসেবে কানাডা ও কোস্টা রিকা জায়গা নিশ্চিত করেছে। 

বাংলাদেশ সময় রবিবার টেক্সাসে কনকাকাফ নেশন্স লিগের প্লে-অফে ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোকে ২-০ গোলে হারায় কানাডা। আরেক প্লে-অফে হন্ডুরাসের বিপক্ষে ৩-১'এ জেতে কোস্টা রিকা। 'এ' গ্রুপে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আর্জেন্টিনা, পেরু ও চিলির সঙ্গী হয়েছে কানাডা। 

'ডি' গ্রুপে ব্রাজিল, কলম্বিয়া ও প্যারাগুয়ের সঙ্গী হয়েছে কোস্টা রিকা। 'বি' গ্রুপে মেক্সিকো. ইকুয়েডর, ভেনেজুয়েলা ও জ্যামাইকা, 'সি' গ্রুপে যুক্তরাষ্ট্র, উরুগুয়ে, পানামা ও বলিভিয়া লড়বে। আটলান্টায় ২১ জুন টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে আর্জেন্টিনা ও কানাডা মুখোমুখি হবে।

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2