• NEWS PORTAL

  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

আর্জেন্টিনার সবার হাতেই বিশ্বকাপ, জার্সিতেও তিন তারকা!

প্রকাশিত: ১৭:১০, ২৪ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
আর্জেন্টিনার সবার হাতেই বিশ্বকাপ, জার্সিতেও তিন তারকা!

তিন যুগের অপেক্ষা যখন ফুরিয়েছে, তখন তার সমাদরটাও যে বেশ রাজকীয় হবে তা বোঝায় যাচ্ছে। আর্জেন্টিনা ফুটবল দলেও চলছে বিশ্বকাপের সমাদর। ২০২২ বিশ্বকাপের শিরোপাজয়ী দল আর্জেন্টিনা এখনও উদযাপনে ব্যস্ত। 

ঘরের মাঠ  বুয়েনস এইরেসের মনুমেন্তাল স্টেডিয়ামে প্রীতি ম্যাচের আয়োজন করেছিল আর্জেন্টিনা। পানামার সঙ্গে ওই ম্যাচ ছিল মূলত মেসিদের বিশ্বকাপ জয়ের উৎসব।

স্টেডিয়ামের ফটক খোলার কয়েক ঘণ্টা আগেই ভিড় জমান দর্শকেরা। কয়েক শ মিটার দূরে তাদের অপেক্ষায় রাখেন নিরাপত্তাকর্মীরা। খেলা শুরুর আগেই কানায় কানায় পূর্ণ হয়ে যায় মনুমেন্তাল স্টেডিয়াম।

সবার হাতেই ছিল বিশ্বকাপের রেপ্লিকা ট্রফি

এই প্রীতি ম্যাচ দিয়ে অবশেষে আর্জেন্টিনার জার্সিতে তারকার সংখ্যা বেড়ে হয়েছে তিন তারকা। যার জন্য অপেক্ষা করতে হয়েছে ৩টি যুগ।

ম্যাচ শুরুর আগে মাঠে নেমে পড়ে আর্জেন্টাইন ফুটবলারদের সন্তানরা। বিশ্বকাপজয়ী সঙ্গীর উৎসবের দিনে হাজির হন আর্জেন্টাইন ফুটবলারদের স্ত্রী–প্রেমিকারাও। উৎসবের কেন্দ্রে অবশ্যই ছিলেন মেসি, সঙ্গে তার স্ত্রী–সন্তানও।

পানামার বিপক্ষে ম্যাচটা ছিল ‘ফ্রেন্ডলি’। জয় বা হারের বিশেষ গুরুত্ব ছিল না। কিন্তু গোলের পর আর্জেন্টাইনদের উদ্‌যাপন ছিল উচ্ছ্বাসে ভরা, সময়টা যে উপভোগের।

৩ যুগ অপেক্ষার পর অবশেষে আর্জেন্টিনার জার্সিতে তিন তারকা

আর্জেন্টিনার বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার উৎসবের এই প্রীতি ম্যাচে নিজের ক্যারিয়ারের ৮০০তম গোল পান মেসি। আর ম্যাচের আগে সব ফুটবলারের জন্য ছিল একটা করে রেপ্লিকা ট্রফি।

মেসিও যেন সমর্থকদের বলে দিলেন- এই আমাদের বিশ্বকাপ, এটা আর্জেন্টাইনদের জন্য। ২-০ গোলে প্রীতি ম্যাচ জয়ের পর খেলোয়াড়দের সঙ্গে এক ফ্রেমে বিশ্বকাপ ট্রফি, পরিবারের সদস্য ও দর্শক। এই দৃশ্য আরও শত বছর বাঁধাই করে রাখবে আর্জেন্টাইনরা।

বিভি/এজেড

মন্তব্য করুন: