• NEWS PORTAL

  • সোমবার, ০৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

রেকর্ডময় ম্যাচে ইউনাইটেডকে জেতালেন হয়লুন্দ

প্রকাশিত: ০৮:৩০, ১৯ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ১৬:৩৩, ১৯ ফেব্রুয়ারি ২০২৪

ফন্ট সাইজ
রেকর্ডময় ম্যাচে ইউনাইটেডকে জেতালেন হয়লুন্দ

ইংলিশ প্রিমিয়ার লিগে রেকর্ডের পাতা ওলট-পালট করে দিলেন রাসমুস হয়লুন্দ। ইপিএলের ইতিহাসের সর্বকনিষ্ঠ ফুটবলার হিসেবে টানা ৬ ম্যাচে গোলের কীর্তি গড়লেন ম্যানচেস্টার উইনাইটেড ফরোয়ার্ড। 

রোববার (১৯ ফেব্রুয়ারি) কেনিলওয়ার্থ রোড স্টেডিয়ামে লুটন টাউনকে ২-১ ব্যবধানে হারিয়েছে ম্যানইউ। রেড ডেভিলদের হয়ে জোড়া গোল করেন রাসমুস হইলুন্দ। স্বাগতিকদের পক্ষে ব্যবধান কমান কার্লটন মরিস। ২১ বছর ১৪ দিন বয়সী ডেনিস তরুণের জোড়া গোলে লুটন টাউনকে হারিয়ে টানা চার জয় পেয়েছে এরিক টেন হ্যাগের দল।

       আরও পড়ুন:

পুরো ম্যাচে তিন গোল হয়েছে, তার সবকটিই হয়েছে ম্যাচের প্রথম ১৪ মিনিটে। যেন ম্যাচটিই খেলা হয়েছিল ওই ১৫মিনিটের জন্যই। তবে রেকর্ড গড়তে সময় লেগেছিল মোটে ৩৭ সেকেন্ড। 

লুটনের মাঠ কেনিলওয়ার্থ রোডে কিছু বুঝে ওঠার আগেই হয়ে গেল গোল। কাসেমিরো নিজেদের অর্ধ থেকে বলটাই ক্লিয়ার করেছেন। তবে লুটন ডিফেন্ডার আমিরি বেল বলের নিয়ন্ত্রণ নিতে ব্যর্থ হলে তা পেয়ে যান হয়লুন্দ। ফর্মে থাকা এই তরুণ মিস করলেন না আর। ৩৭ সেকেন্ডের এই গোলেই রেকর্ডবুকে উঠল তার নাম। 

প্রিমিয়ার লিগ ইতিহাসের সবচেয়ে কম টানা ৬ ম্যাচে গোলের কীর্তি গড়েছেন তিনি। ভেঙেছেন নিউক্যাসল ইউনাইটেডের জো উইলককের রেকর্ড। ইংলিশ মিডফিল্ডার উইলকক ২০২০–২১ মৌসুমে নিউক্যাসলের হয়ে টানা ৬ ম্যাচে গোল করেছিলেন। সে সময় তার বয়স ছিল ২১ বছর ২৭২ দিন। এছাড়া হয়লুন্দের এই গোল প্রিমিয়ার লিগ ইতিহাসে প্রতিপক্ষের মাঠে ইউনাইটেডের দ্রুততম গোল।

৭ মিনিটে ইউনাইটেডের কর্ণার। আলেহান্দ্রো গার্নাচোর দুর্দান্ত ভলি হয়লুন্দের বুকে লেগে চলে যায় জালে। লিগে প্রতিপক্ষের মাঠে দ্রুততম সময়ে জোড়া গোলের রেকর্ড গড়ল ম্যানচেস্টার ইউনাইটেড। 

১৪ মিনিটে এক গোল শোধ করে লুটন। কার্লটন মরিসের গোলে ব্যবধান কমায় লিগের নবাগত দলটি। এরপর থেকে ম্যাচে আক্রমণ আর পাল্টা আক্রমণ চলতে থাকলেও ফলাফলে কোন পরিবর্তন আসেনি।

বিভি/এমএফআর

মন্তব্য করুন: