• NEWS PORTAL

  • রবিবার, ১৯ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

লখনৌকে লজ্জা দিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে কলকাতা

প্রকাশিত: ১২:৪৭, ৬ মে ২০২৪

ফন্ট সাইজ
লখনৌকে লজ্জা দিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে কলকাতা

লখনৌ সুপার জায়ান্টসকে বড়ো হারের লজ্জা দিয়ে আইপিএলের শীর্ষে এখন কলকাতা নাইট রাইডার্স। রবিবার কলকাতার ৬ উইকেটে করা ২৩৫ রানের জবাবে ১৩৭-এ অলআউট হয় লখনৌ। কলকাতার জয় ৯৮ রানে। অলরাউন্ড নৈপুণ্যে ম্যাচসেরা সুনীল নারিন। 

গত বছর চেন্নাইয়ে মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে ৮১ রানে হেরেছিল লখনৌ। এতদিন এটাই ছিলো আইপিএলে তাদের সবচেয়ে বড়ো হার। এবার ব্যাটারদের ব্যর্থতায় সেটা ছাপিয়ে গেলো দলটি। 

ফিল সল্ট ও নারিন কলকাতাকে দারুণ শুরু এনে দেন। ৬১ রানের জুটি গড়ে নাভিন উল হকের শিকার হন সল্ট, ১৪ বলে করেন ৩২ রান। এরপর আঙ্ক্রিশ রাঘুবংশীকে নিয়ে ৭৯ রানের জুটি গড়ে থামেন নারিন। ৩৯ বলে ছয় চার ও সাত ছয়ে ৮১ করেন উইন্ডিজ তারকা। রাঘুবংশী ৩২ রান করেন। 

এরপর অধিনায়ক শ্রেয়াস আইয়ারের ১৫ বলে ২৩ ও রমনদীপ সিংয়ের ছয় বলে অপরাজিত ২৫ রানে ৬ উইকেটে ২৩৫ করে লখনৌয়ের মাঠে রেকর্ড স্কোর গড়ে কলকাতা। নাভিন ৪৯ রানে তিন উইকেট নেন। 

বড় লক্ষ্যে নেমে দ্বিতীয় ওভারে আরশিন কুলকার্নিকে হারায় লখনৌ। এরপর মার্কাস স্টয়নিস ও অধিনায়ক লোকেশ রাহুলের জুটি ৫০ রানে ভাঙ্গলে ১৬ ওভার এক বলে ১৩৭-এ অলআউট হয় লখনৌ। স্টয়নিস ২১ বলে ৩৬, রাহুল সমান বলে ২৫ করেন। 

হার্ষিত রানা ও বরুণ চক্রবর্ত্তী তিনটি করে, রাসেল দুটি এবং মিচেল স্টার্ক ও নারিন একটি করে উইকেট নেন। ১১ খেলায় রাজস্থান র‍্যালসের সমান ১৬ পয়েন্ট নিয়ে নেট রানরেটে শীর্ষে কলকাতা।

বিভি/এজেড

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2