• NEWS PORTAL

  • রবিবার, ২৩ জুন ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

প্রথমবার বিশ্বকাপ খেলেই উগান্ডার ঐতিহাসিক জয়

প্রকাশিত: ১১:১৩, ৬ জুন ২০২৪

আপডেট: ১৩:৪৬, ৬ জুন ২০২৪

ফন্ট সাইজ
প্রথমবার বিশ্বকাপ খেলেই উগান্ডার ঐতিহাসিক জয়

প্রথমবার বিশ্বকাপ খেলতে এসে ঐতিহাসিক জয় পেয়েছে উগান্ডা। গায়ানায় 'সি' গ্রুপের ম্যাচে পাপুয়া নিউগিনিকে তিন উইকেটে হারিয়েছে আইসিসির সহযোগী সদস্য দেশটি। প্রতিপক্ষকে ৭৭ রানে অলআউট করে চার বল আগে ৭ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছায় উগান্ডা।

গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে টস জিতে পাপুয়া নিউ গিনিকে ব্যাটিংয়ে পাঠায় উগান্ডা। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে ৫ উইকেটে হেরে যাওয়া পাপুয়া নিউ গিনি পুরো ২০ ওভার খেলতে পারেনি। উগান্ডার নিয়ন্ত্রিত বোলিংয়ে ১৯ ওভার এক বলে ৭৭ রানে অলআউট হয় তারা। লেগে সিয়াকা ১২, হিরি হিরি ১৫ ও কিপ্লিন ডরিগা ১২ করে দুই অংকের কোটায় পৌঁছাতে পারেন। আলপেশ রামিজানি, কসমাস কিউটা, জুমা মিয়াগি ও ফ্রান্ক এনসুবুগা দুটি করে উইকেট নেন। ৭৮ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ২৬ তুলতেই পাঁচ উইকেট হারায় উগান্ডা। 

এরপর জুমা মিয়াগি ১৬ বলে ১৩ ও রিয়াজত আলি শাহ ৫৬ বলে ৩৩ করে আউট হলে কেনেথ ওয়াইসা ও অধিনায়ক ব্রায়ান মাসাবা ১৩ বলে তিন রানের সমীকরণ ১০ বল হাতে রেখে মিলিয়ে নেন। উগান্ডার ইনিংসে মিয়াগি ও জুমা ছাড়া আর কেউ পারেনি দুই অংকের কোটায় রান করতে। নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের ১৮৩ রানের জবাবে ৫৮-তে অলআউট হয়েছিলো উগান্ডা।

বিভি/রিসি

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2