• বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১ | ১৩ কার্তিক ১৪২৮

BVNEWS24 || বিভিনিউজ২৪

ভারতের বিশ্বকাপ দলে কাটা-ছেঁড়া

প্রকাশিত: ২০:২২, ১৩ অক্টোবর ২০২১

ফন্ট সাইজ
ভারতের বিশ্বকাপ দলে কাটা-ছেঁড়া

ছবি: ফাইল

শেষ সময়ে ভারতের বিশ্বকাপ দলে পরিবর্তন আনা হয়েছে। বাঁ-হাতি অফ স্পিনার অক্ষর প্যাটেলকে দল থেকে বাদ দেওয়া হয়েছে। তাঁর জায়গায় দলে নেওয়া হয়েছে ডানহাতি পেসার শার্দুল ঠাকুরকে। স্ট্যান্ড বাই থেকে তাঁকে মূল দলে রাখার সিদ্ধান্ত নিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) নির্বাচকরা।

ভারতের বিশ্বকাপ দল থেকে হার্ডিক পান্ডিয়ার বাদ পড়ার গুঞ্জন শোনা গিয়েছিলো। ইনজুরির কারণে তিনি আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্স-এর হয়ে ব্যাটিং করলেও বল করতে পারছেন না। তাঁর জায়গায় ব্যাটিং অলরাউন্ডার হয়ে ওঠা শার্দুলকে দলে নেওয়ার কথা শোনা গিয়েছিলো। শেষ পর্যন্ত জায়গা ছাড়তে হলো অক্ষর-এর।

ভারতীয় দলে স্পিনার হিসেবে রবিন্দ্র জাদেজা, রবিশচন্দন অশ্বিন, বরুণ চক্রবর্তী ও রাহুল চাহার থাকায় অক্ষরকে বাদ দিয়ে পেসার বাড়ানো হয়েছে। এছাড়া ভারতীয় বোর্ড নেট বোলার ও বায়ো-বাবল ঝুঁকির কথা চিন্তা করে দলের সংগে আট ক্রিকেটারকে রাখার কথা জানিয়েছে। তাঁরা হলেন- আবেশ খান, উমরন মালিক, হার্শাল প্যাটেল, লুকমান মেরিওয়ালা, ভেঙ্কেটেশ আয়ার, করণ শর্মা, শাহবাজ আহমেদ ও কৃষ্ণাপ্পা গৌতম।

ভারতের বিশ্বকাপ দল: বিরাট কোহলি, রোহিত শর্মা, কেএল রাহুল, সূর্যকুমার যাদব, ঋষভ পান্ত, ইশান কিষাণ, হার্ডিক পান্ডিয়া, রবিন্দ্র জাদেজা, রাহুল চাহার, রবিশচন্দন অশ্বিন, শার্দুল ঠাকুর, বরুণ চক্রবর্তী, জাসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার ও মোহাম্মদ শামি।

বিভি/এসএম

মন্তব্য করুন: