• NEWS PORTAL

  • সোমবার, ১৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

সাকিবদের সঙ্গে টেস্ট বাদ দিয়ে আইপিএল খেলবেন রাবাদারা!

প্রকাশিত: ১৯:১৯, ১৬ মার্চ ২০২২

আপডেট: ২০:৩৩, ১৬ মার্চ ২০২২

ফন্ট সাইজ
সাকিবদের সঙ্গে টেস্ট বাদ দিয়ে আইপিএল খেলবেন রাবাদারা!

পাঁচ বছর পর দক্ষিণ আফ্রিকা সফরে গিয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। পূর্ণ শক্তির দল নিয়েই বাংলাদেশকে মোকাবেলার প্রস্তুতি নিয়েছিলো প্রোটিয়ারা। কিন্তু হঠাৎই এসেছে এক দুঃসংবাদ।

বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট না খেলার ঘোষণা দিয়েছেন দক্ষিণ আফ্রিকা দলের এক ঝাঁক তারকা ক্রিকেটার। তার মধ্যে রয়েছেন কাগিসো রাবাদা ও লুঙ্গি এনগিডির মতো তারকাও।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফোর প্রতিবেদন অনুযায়ী, বাংলাদেশ টেস্ট বাদ দিয়ে আইপিএল খেলবেন রাবাদা-এনগিডিরা। যদিও ঘরের মাঠে টাইগারদের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেললেও টেস্টে খেলবেন না রাবাদা,  এনগিডিসহ কয়েকজন ক্রিকেটার।

দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডও বাংলাদেশের বিপক্ষে লাল বলের সিরিজে খেলার সিদ্ধান্ত আগেই খেলোয়াড়দের ওপর ছেড়ে দিয়েছিল। এখন তারা যে সিদ্ধান্ত নেবে সেটা মানবেন বোর্ড কর্তারা।

আরও পড়ুন:

গত মাসের শুরুতে দক্ষিণ আফ্রিকার টেস্ট অধিনায়ক ডিন এলগার ক্রিকেটারদের উদ্দেশে বলেছিলেন, বাংলাদেশ সিরিজটি তাদের খেলোয়াড়দের জন্য হতে যাচ্ছে দেশের প্রতি আনুগত্যের অগ্নিপরীক্ষা।

মূলত ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের সঙ্গে দক্ষিণ আফ্রিকার বোর্ডের একটি সমঝোতা আছে। যেখানে বলা আছে আইপিএলে অংশ নেয়ার জন্য ক্রিকেটারদের অনাপত্তিপত্র দেয়া এবং এই সময়ে সিরিজ আয়োজন না করার জন্য। ফলে ঝামেলায় পড়েছে বোর্ড। ক্রিকইনফোর কাছে দুই বোর্ডের ‘ওই চুক্তির’ কথা বলেছে সিএসএ-এর এক মুখপাত্রও।

এই খবর সঠিক হলে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য শক্তিশালী দল সাজাতে পারবে না দক্ষিণ আফ্রিকা। সবচেয়ে বড় সমস্যা হবে দলটির পেস বোলিং বিভাগে। 

এবারের আইপিএলে রাবাদাকে দলে নিয়েছে পাঞ্জাব কিংস। এনগিডিকে দিল্লি ক্যাপিটালস। মার্কো ইয়ানসেন আছেন সানরাইজার্স হায়দরাবাদে। চোটের কারণে মাঠের বাইরে নরকিয়া। রাসি ফন ডার ডাসেন, এইডেন মারক্রাম, ডোয়াইন প্রিটোরিয়াসকেও হয়তো পাবে না দক্ষিণ আফ্রিকা।

আগামী শুক্রবার শুরু হবে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ৩১ মার্চ শুরু হবে সিরিজের প্রথম টেস্ট এবং আগামী ৮ এপ্রিল দ্বিতীয় টেস্ট দিয়ে শেষ হবে টাইগারদের এই সফর।

বিভি/এ.জেড

মন্তব্য করুন: