• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

বঙ্গবন্ধুর নেতৃত্বে মাথা উঁচু করে দাঁড়াতে পেরেছিঃ সাকিব

প্রকাশিত: ১৫:২৬, ১৭ মার্চ ২০২২

ফন্ট সাইজ
বঙ্গবন্ধুর নেতৃত্বে মাথা উঁচু করে দাঁড়াতে পেরেছিঃ সাকিব

স্বাধীনতার মহানায়ক, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, মুক্তির মহান অগ্রদূত, বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মদিন পালিত হচ্ছে আজ (১৭ মার্চ)। মহান নেতার জন্মদিনে শুভেচ্ছা জানাতে ভোলেননি দেশের আরেক নায়ক সাকিব আল হাসান।

সুদূর দক্ষিণ আফ্রিকায় বসেও স্মরণ করেছেন মহাকালের মহানায়ককে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পোস্টের মাধ্যমে জাতির পিতাকে স্মরণ করেছেন সাকিব। 

ওই পোস্টে লিখেছেন, ‘আজকের এই দিনে পৃথিবীর বুকে সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি জন্মগ্রহণ করেন। তাঁর অপরিসীম ত্যাগ ও অতুলনীয় নেতৃত্বের মাধ্যমে বিশ্বদরবারে আমরা মাথা উঁচু করে দাঁড়াতে পেরেছি। আশা ও অনুপ্রেরণার প্রতীক হিসেবে তিনি বেঁচে আছেন সকল বাঙালির হৃদয়ে। আজ আমাদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মদিনে রইলো বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসা।

১৯২০ সালের ১৭ মার্চ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় শেখ মুজিবুর রহমানের জন্ম। তার বাবা শেখ লুৎফর রহমান এবং মাতা সায়েরা খাতুন। চার বোন, দুই ভাইয়ের মধ্যে বঙ্গবন্ধু ছিলেন তৃতীয়। তার ডাক নাম ছিল খোকা।

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং মুজিববর্ষের বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে এবার উদযাপিত হবে এ দিনটি। এর আগে বঙ্গবন্ধুর শততম জন্মদিন থেকে শুরু হয় মুজিববর্ষ। যা এ বছরের ৩১ মার্চ পর্যন্ত বর্ধিত করা হয়েছে। দিনটি জাতীয় শিশু কিশোর দিবস হিসাবেও উদযাপিত হয়ে থাকে।

উল্লেখ্য বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল এখন দক্ষিণ আফ্রিকা সফরে আছে। এই সফরে ৩টি ওয়ানডে ও দুটি টেস্ট ম্যাচ খেলবে সাকিব-তামিমরা। ১৮ মার্চ শুক্রবার প্রথম ম্যাচ মাঠে গড়াবে।

বিভি/এ.জেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2