• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

তামিমের দক্ষিণ আফ্রিকা সফরের প্রথম পরীক্ষা কাল

প্রকাশিত: ২২:৫৪, ১৭ মার্চ ২০২২

ফন্ট সাইজ
তামিমের দক্ষিণ আফ্রিকা সফরের প্রথম পরীক্ষা কাল

দীর্ঘ ৫ বছর পর দক্ষিণ আফ্রিকা সফরে গিয়েছে বাংলাদেশ দল। এই সফরে ৩টি ওয়ানডে ও ২টি টেস্ট খেলবে টাইগাররা। এই সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়াবে আগামীকাল শুক্রবার (১৮ মার্চ) বিকাল ৫টায়।

সেঞ্চুরিয়ানের মাঠে সুপার লিগে এগিয়ে থাকার সুবিধা নিতে চাইবে বাংলাদেশ। টাইগার সেনাপতি তামিম ইকবাল রয়েছেন দারুণ শুরুর অপেক্ষায়। আর স্বাগতিকদের অধিনায়ক টেম্বা বাভুমার শক্তি দেখানোর পালা।

বাংলাদেশের জন্য সিরিজটা এক ধরনের পরীক্ষার। কেননা সিরিজ শুরুর আগে সাকিব আল হাসানকে নিয়ে বেশ দোলাচলে ছিল বোর্ড। শুরুতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে স্কোয়াডে থাকা সত্ত্বেও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ছুটি দেয় সাকিবকে। দলও সাকিবকে ছাড়া রওনা দেয় দক্ষিণ আফ্রিকায়। কিন্তু সপ্তাহ না পেরোতেই সাকিব আবার দলে ফিরেন। 

অভিজ্ঞ এই অলরাউন্ডারকে দলে পেয়ে টাইগার কোচ রাসেল ডমিঙ্গো জানালেন, সাকিব যোগ দেওয়াতে দলে ভারসাম্য এসেছে। তার মতো প্রতিভাবান ক্রিকেটারকে পাওয়া অসাধারণ বিষয় বলেও জানিয়েছেন ডমিঙ্গো। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে বেশ ফুরফুরেই দেখা গেছে ডমিঙ্গোকে।

টাইগার কোচ বলেন, ‘তার মতো প্রতিভাবান ক্রিকেটারকে পাওয়া দারুণ ব্যাপার। সে বিশ্বসেরা এবং অভিজ্ঞ। সে থাকায় দলে ভারসাম্য এসেছে। সে না থাকলে দল সাজানো কঠিন হয়ে পড়ে। আমরা ব্যাটার নাকি বোলার খেলাব, এটা নিয়ে দ্বন্দ্বে থাকি। আমরা খুব খুশি যে, সে এই সফরে এসেছে।’

এদিকে ওয়ার্ল্ড কাপ সুপার লিগে ১৫ ম্যাচে ১০ জয় নিয়ে এই মুহূর্তে তালিকার শীর্ষে বাংলাদেশ। অপরদিকে তালিকার দশম স্থানে দক্ষিণ আফ্রিকা। তবুও দক্ষিণ আফ্রিকার মাটিতে স্বাগতিকরাই ফেভারিট।

প্রোটিয়ারা ঘরের মাঠে শক্তিশালী দল হলেও টাইগার কোচ ডমিঙ্গো বিশ্বাস করেন, তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দুই দলের জন্য কঠিন হবে। বিশেষ করে বাংলাদেশ দলের টপ-অর্ডার এবং পেসাররা দক্ষিণ আফ্রিকায় দলের জন্য ভালো ভূমিকা রাখবে বলে বিশ্বাস করেন ডমিঙ্গো।

ডমিঙ্গো বলেন, ‘টপ-অর্ডার ব্যাটার এবং পেসাররা এখানে বড় ভূমিকা পালন করবে। আমরা জানি, তাদের বোলিং আক্রমণ ভয়ানক। আমাদের প্রথম ২০ ওভার দেখে শুনে ভালো ব্যাটিং করতে হবে। আর যদি আমাদের ফাস্ট বোলার আর্লি উইকেট নিতে পারে, এটা তাদের দারুণ চাপে ফেলবে।’

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2