• NEWS PORTAL

  • শুক্রবার, ১৭ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

টানা চারবার এএইচএফ কাপ হকির শিরোপা জিতল বাংলাদেশ

প্রকাশিত: ২০:৩৭, ২০ মার্চ ২০২২

আপডেট: ২০:৫৮, ২০ মার্চ ২০২২

ফন্ট সাইজ
টানা চারবার এএইচএফ কাপ হকির শিরোপা জিতল বাংলাদেশ

এবারের এশিয়ান হকি ফেডারেশন কাপের শিরোপাও জিতেছে বাংলাদেশ। এ নিয়ে টানা চারবার এই শিরোপা জয়ের স্বাদ পেলো লাল-সবুজের জার্সিধারীরা। ইন্দোনেশিয়ার জাকার্তায় উত্তেজনাপূর্ণ ফাইনালে ওমানকে টাইব্রেকারে হারিয়ে শিরোপা জিতেছে রাসেল মাহমুদ জিমিরা।

নির্ধারিত সময়ে ১-১ গোলে সমতা ছিল। টাইব্রেকারে ৫-৩ গোলে ওমানকে পরাজিত করে শিরোপ জয়ের উল্লাসে মাতে বাংলাদেশ। 

১৪ মিনিটে সোহানুর রহমান বল পোস্টে পাঠান (১-০)। দ্বিতীয় কোয়ার্টারে ১৯ মিনিটে বাংলাদেশে বক্সে জোরালো হিট আসে। সেই বলে স্টিক ছুঁইয়ে ১-১ করেন ওমানের আল ফাহাদ।

জাকার্তায় টাইব্রেকারে নিখুঁত ছিলেন বাংলাদেশের খেলোয়াড়েরা। প্রথমে হিটে গোল করেন ফরহাদ আহমেদ। ওমানের আল ফাজারি করেন ১-১। বাংলাদেশের সোহানুরের স্টিকে ২-১। দ্বিতীয় শটে স্ট্রোক পায় ওমান। ২-২ করেন আল শাইবি। বাংলাদেশের রোমান সরকার করে দেন ৩-২। ওমানের আল শাইবির স্টিকে ৩-৩। 

ম্যাচে তখন রুদ্ধশ্বাস উত্তেজনা। চতুর্থ শটে ৪-৩ করেন বাংলাদেশের নাইম। কিন্তু ওমানের শামিয়া মাহমুদ বাইরে মারেন! বাংলাদেশের সামনে খুলে যায় জয়ের দরজা। শেষ হিটে ভুল করেননি পুষ্কর। তাঁর হিটে গোল হতেই উল্লাসে মেতে ওঠেন সারোয়ার, রাসেল মাহমুদরা। 

এই টুর্নামেন্টে ২০১৬ সালে সর্বশেষ ফাইনালে বাংলাদেশ ৩-০ গোলে উড়িয়ে দেয় শ্রীলঙ্কাকে। তার আগের ২০০৮ ও ২০১২ ফাইনালে এই ওমানের বিপক্ষে বাংলাদেশের জয় এসেছে সহজে,৬-১ ও ৬-৩ গোলে। 

টুর্নামেন্টের সেরা দুই দল সরাসরি সুযোগ পেত আগামী মে মাসে জাকার্তায় অনুষ্ঠেয় এশিয়া কাপে, চ্যাম্পিয়ন হওয়ায় সেখানে খেলবে বাংলাদেশ। আর এই টুর্নামেন্টের (এশিয়ান হকি ফেডারেশন কাপ) সেরা পাঁচ দল খেলবে চীনে অনুষ্ঠেয়ে এশিয়ান গেমসে। স্বাভাবিকভাবেই সেখানেও খেলবে বাংলাদেশ।

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2