• NEWS PORTAL

  • মঙ্গলবার, ১৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ভালো খেলতে থাকো তাসকিন, সুযোগ এমনিই আসবেঃ মাশরাফী

প্রকাশিত: ০৯:৫৬, ২২ মার্চ ২০২২

ফন্ট সাইজ
ভালো খেলতে থাকো তাসকিন, সুযোগ এমনিই আসবেঃ মাশরাফী

মাশরাফি ও তাসকিন

বাংলাদেশ জাতীয় দলে পেসার তাসকিন আহমেদের গুরুত্ব অনেক বেড়েছে। একটা সময় তাকে উপেক্ষা করলেও বর্তমান সময়ে জ্বলে উঠে নিজের সক্ষমতার জানান দিচ্ছেন তাসকিন। ফলে জাতীয় দলে ভরসার প্রতীক হয়েছেন। প্রথমবারের মতো ডাক পেয়েছেন ভারতের আইপিএলেও। কিন্তু দেশপ্রেম ও জাতীয়তাবোধের অনন্য দৃষ্টান্ত দেখিয়ে আইপিএলকে না বলে দিয়েছেন শুধু জাতীয় দলের স্বার্থে।

তাসকিনের এই ঘটনায় মুগ্ধ হয়েছে অনেকেই। কেউ বাহবা দিচ্ছেন, কেউবা করছেন প্রশংসা। বাংলাদেশ জাতীয় দলের সবচেয়ে সফল অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা তো তাসকিনকে নিয়ে লিখেছেন মনোঃমুগ্ধকর একটি পোস্ট। সেখানে তাসকিনকে যোদ্ধা হিসেবে উপস্থাপন করেছেন মাশরাফী।

জানা যায়, সম্প্রতি আইপিএলের নতুন দল লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের থেকে তাসকিনকে নেয়ার প্রস্তাব দেয়া হয়েছিল। তবে বিসিবি থেকে তাসকিনকে অনাপত্তিপত্র দেওয়া হয়নি। বোঝানো হয়েছে এই মুহূর্তে জাতীয় দলে তাসকিনের প্রয়োজনীয়তার কথা। তাতে সায় দিয়ে আইপিএলকে ‘না’ বলে দিয়েছেন তাসকিনও। কারণ, দক্ষিণ আফ্রিকায় একটি ওয়ানডে ও দুটি টেস্ট ম্যাচ বাকি। এরপরেই রয়েছে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ। সব বিবেচনা করে সিদ্ধান্ত নিতে হয়েছে বোর্ড ও তাসকিনকে।

সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। আইপিএলে না খেলা ইস্যুতে তাসকিনের পাশেই থাকছেন নড়াইল এক্সপ্রেস। ফেসবুক পোস্টে মাশরাফী লিখেছেন, ‘সিদ্ধান্ত বোর্ড নিক বা তাসকিন অবশ্যই পজিটিভ মনে হয়েছে কারণ, দেশের ক্রিকেটের কমিটমেন্ট সবার আগেই হওয়া উচিত।যদিও পৃথিবী চলছে বিপরীতমুখি এবং তার পক্ষে বা বিপক্ষে অনেক যুক্তি দাঁড় করিয়েই। শুধু একটাই খটকা, নিয়ম যাই হোক, তা যেন সবার জন্যই প্রযোজ্য হয়। তাহলে দলের সবার মানসিকতা সুন্দর ও সুস্থ থাকবে,যা বাংলাদেশ ক্রিকেটে সবচেয়ে জরুরি।’

উপদেশমূলক কথা বলে তাসকিনের উদ্দেশ্যে মাশরাফী লেখেন, ‘ভালো খেলতে থাকো তাসকিন, সুযোগ আপনিতেই আসবে। ৩ বছর আগে তোমাকে দলে দেখলে সবার রাগ হতো, আর আজ দলে তোমার গুরুত্ব তুমি নিজেই দেখছো। সব কিছুর মালিক আল্লাহ। আর এ যুদ্ধে তোমার পাশে ছিল খুব সামান্য কিছু মানুষ। তাদেরকে যথাযথ সম্মান দিও। দেশের হয়ে মাঠে নেমে নিজেকে নিংড়ে দেও কারণ, তোমার মতো হাজারও খেলোয়াড় এই দেশে খেলছে যারা একবার হলেও দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে চায়। যে সুযোগ আজ আছে, কাল হয়তো থাকবে না। তাই তোমার ক্রিকেটের সেরা মুহূর্তগুলো হয়ে উঠুক লাল-সবুজেই। আল্লাহ তোমার সহায় হোন।’

উল্লেখ্য, তাসকিন আহমেদ যখন অফ-ফর্মে ছিলেন, তখন দলে সযোগ পেলেই সমালোচকরা তার নিন্দা করতেন। ইনজুরিও তাকে অনেক ভুগিয়েছে। অনেক পরিশ্রমের পর নিজের লাইন-লেন্থ ঠিক করে আবারও ফিরে এসেছেন এই তারকা পেসার। তাই এই মুহূর্তে দেশের হয়ে প্রতিনিধিত্ব করাই তার কাছে সবচেয়ে বড় রোমাঞ্চ।

এই জুটির বিখ্যাত উদযাপন ‘ম্যাশকিন’। যা নেট দুনিয়ায় ব্যাপক ভাইরাল হয়েছিল। উইকেট পাওয়ার পর লাফিয়ে বুকে বুক মিলিয়ে দু’জনে উল্লাসে মাতেন। যার নাম হয় ম্যাশকিন সেলিব্রেশন।

বিভি/এজেড

মন্তব্য করুন: