• NEWS PORTAL

  • মঙ্গলবার, ১৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

তাসকিনের তৃতীয় আঘাতে এলোমেলো প্রোটিয়া শিবির

প্রকাশিত: ১৯:০০, ২৩ মার্চ ২০২২

ফন্ট সাইজ
তাসকিনের তৃতীয় আঘাতে এলোমেলো প্রোটিয়া শিবির

দক্ষিণ আফ্রিকা সফরের ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে দারুণ শুরু করেছে টাইগাররা। সেঞ্চুরিয়ানে টস হেরে ফিল্ডিংয়ে নেমে চেপে ধরেছে স্বাগতিকদের। দলীয় শতরানের আগেই দক্ষিণ আফ্রিকার ৫ ব্যাটসম্যানকে সাজঘরে ফিরিয়েছেন টাইগার বোলাররা। এরপর শতরানের পরই আবারও আঘাত হানেন তাসকিন।

এই নিয়ে তৃতীয় উইকেট শিকার করলেন তাসকিন। একই সঙ্গে মিরাজ, সাকিব ও শরিফুলও একটি করে উইকেটের দেখা পেয়েছেন।

শুরুতে মিরাজের একটি উইকেটের পর তাসকিন নেন দুটি উইকেট। এরপর বল হাতে সাফল্যের মুখ দেখেন সাকিব আল হাসান ও শরিফুল ইসলাম। এরপর আবারও নিজের ঝুলিতে আরেকটি শিকার পুরে নেন ঢাকা এক্সপ্রেস খ্যাত তাসকিন। 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২৫ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১০৭ রান তুলেছে স্বাগতিকরা। ডেভিড মিলার (৮) ও কেশব মহারাজ (০) রানে ক্রিজ আছেন।

বুধবার (২৩ মার্চ) সেঞ্চুরিয়নে তৃতীয় ম্যাচটি বাংলাদেশ সময় বিকেল ৫টায় শুরু হয়েছে। ব্যাটিংয়ে নেমে দেখেশুনে শুরু করেছিলেন দুই প্রোটিয়া ওপেনার জানেমান মালান ও কুইন্টন ডি কক। কিন্তু এই জুটিকে ভেঙে সাফল্য এনে দেন মেহেদি হাসান মিরাজ। নিজের দ্বিতীয় ও দলের সপ্তম ওভারের ৫ম বলে ডি কককে তুলে নেন মিরাজ। মাহমুদউল্লাহর হাতে ক্যাচ দেয়ার আগে ৮ বলে ১২ রান করেন তিনি। 

এরপর কেইলি ভ্যারানেকে সরাসরি বোল্ড করে ফেরান তাসকিন। ফেরার আগে ২০ রানের জুটি গড়ার পথে নিজে করেন ৯টি রান। এরপরের ওভারে ভয়ঙ্কর হয়ে উঠতে থাকা জানেমান মালানকে ফেরান এই পেসার। মালান ফেরার আগে ৫৬ বলে ৩৯ রান করেন।

পরে প্রোটিয়া শিবিরে আঘাত হানেন বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় সাকিব আল হাসান। দক্ষিণ আফ্রিকার অধিনায়ক বাভুমাকে (২) লেগ বিফোরের ফাঁদে ফেলে পাঠান সাজঘরে। এরপরে আঘাতে আসেন তরুণ পেসার শরিফুল ইসলাম। ভয়ঙ্কর হয়ে ওঠার আগেই ভ্যান ডার ডুসেনকে (৪) মিরাজের হাতে ক্যাচ বানান এই তরুণ তুর্কি।

নিজের তৃতীয় শিকারে ডুইয়ান প্রিটোরিয়াসকে বেছে নেন তাসকিন। ২৯ বলে ২০ রানে ব্যাটিং করা প্রিটোরিয়াস ফেরেন উইকেটের পেছনে মুশফিকের হাতে ক্যাচ দিয়ে।

এর আগে সিরিজ জয়ের লড়াইয়ে নামার আগে টস নামক ভাগ্য পরীক্ষায় জয়লাভ করেন প্রোটিয়া অধিনায়ক টেম্বা বাভুমা। টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন তিনি। ফলে শুরুতে ফিল্ডিং করতে হচ্ছে তামিমদের।

তিন ম্যাচ সিরিজের দুটি ম্যাচ শেষে এক-এক সমতা রয়েছে সিরিজের। ক্রিকেট বিশ্লেষকরা বলছেন, তৃতীয় ম্যাচ সেঞ্চুরিয়নে হওয়ায় জয়ের আশা করতেই পারে বাংলাদেশ। সিরিজ নির্ধারণী ম্যাচ হওয়ায় এটা রূপ নিয়েছে অঘোষিত ফাইনালে।

এদিকে দলের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের পুরো পরিবার অসুস্থ থাকা সত্ত্বেও দলের সাথে থেকে খেলছেন তৃতীয় ওয়ানডে। মিশন একটাই প্রোটিয়াবধ। সাকিবের এই ত্যাগটা হয়ত পুরো দলকে উজ্জীবিত করবে। তাছাড়া প্রথম ম্যাচে জয়ের নায়কও তিনিই।

বিভি/এজেড

মন্তব্য করুন: