• NEWS PORTAL

  • শনিবার, ১৮ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

প্রোটিয়াদের ওপর চলছে তাসকিন ঝড়

প্রকাশিত: ১৯:২৭, ২৩ মার্চ ২০২২

ফন্ট সাইজ
প্রোটিয়াদের ওপর চলছে তাসকিন ঝড়

উইকেট শিকারের পর তাসকিনের উল্লাস

তাসকিন আহমেদ। একের পর আঘাত হানছেন দক্ষিণ আফ্রিকা শিবিরে। ঢাকা এক্সপ্রেসের একের পর এক আঘাতে চূর্ণ-বিচূর্ণ দক্ষিণ আফ্রিকার ব্যাটাররা। এলোমেলো হয়ে পড়েছে স্বাগতিকদের ব্যাটিং লাইন। সেঞ্চুরিয়ানে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকাকে চাপে রেখেছে সফরকারী বাংলাদেশ।

ইতোমধ্যে ৫টি উইকেট শিকার করে অনবদ্য রেকর্ড গড়েছেন তাসকিন। দক্ষিণ আফ্রিকার মাটিতে ফাইভ উইকেট শিকারের এলিট কাতারে নাম লেখালেন তাসকিন। সেই সঙ্গে বল হাতে সাফল্য পেয়েছেন মিরাজ, সাকিব ও শরিফুল। 

শুরুতে মিরাজের একটি উইকেটের পর তাসকিন নেন দুটি উইকেট। এরপর বল হাতে সাফল্যের মুখ দেখেন সাকিব আল হাসান ও শরিফুল ইসলাম। এরপর নিজের ঝুলিতে আরও দুটি শিকার পুরে নেন তাসকিন। ৫ উইকেট শিকারের পর সৃষ্টিকর্তার প্রতি শুকরিয়া জ্ঞাপন করে সিজাহ করেন তাসকিন।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১২৭ রান তুলেছে স্বাগতিকরা। কেশব মহারাজ (০) ও লুঙ্গি এনগিদি (০) রানে ক্রিজ আছেন।

বুধবার (২৩ মার্চ) সেঞ্চুরিয়নে তৃতীয় ম্যাচটি বাংলাদেশ সময় বিকেল ৫টায় শুরু হয়েছে। ব্যাটিংয়ে নেমে দেখেশুনে শুরু করেছিলেন দুই প্রোটিয়া ওপেনার জানেমান মালান ও কুইন্টন ডি কক। কিন্তু এই জুটিকে ভেঙে সাফল্য এনে দেন মেহেদি হাসান মিরাজ। নিজের দ্বিতীয় ও দলের সপ্তম ওভারের ৫ম বলে ডি কককে তুলে নেন মিরাজ। মাহমুদউল্লাহর হাতে ক্যাচ দেয়ার আগে ৮ বলে ১২ রান করেন তিনি। 

এরপর কেইলি ভ্যারানেকে সরাসরি বোল্ড করে ফেরান তাসকিন। ফেরার আগে ২০ রানের জুটি গড়ার পথে নিজে করেন ৯টি রান। এরপরের ওভারে ভয়ঙ্কর হয়ে উঠতে থাকা জানেমান মালানকে ফেরান এই পেসার। মালান ফেরার আগে ৫৬ বলে ৩৯ রান করেন।

পরে প্রোটিয়া শিবিরে আঘাত হানেন বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় সাকিব আল হাসান। দক্ষিণ আফ্রিকার অধিনায়ক বাভুমাকে (২) লেগ বিফোরের ফাঁদে ফেলে পাঠান সাজঘরে। এরপরে আঘাতে আসেন তরুণ পেসার শরিফুল ইসলাম। ভয়ঙ্কর হয়ে ওঠার আগেই ভ্যান ডার ডুসেনকে (৪) মিরাজের হাতে ক্যাচ বানান এই তরুণ তুর্কি।

নিজের তৃতীয় শিকারে ডুইয়ান প্রিটোরিয়াসকে বেছে নেন তাসকিন। ২৯ বলে ২০ রানে ব্যাটিং করা প্রিটোরিয়াস ফেরেন উইকেটের পেছনে মুশফিকের হাতে ক্যাচ দিয়ে। এরপর ২৯তম ওভারে ডেভিড মিলার (১৬) ও কাগিসো রাবাদকে (৪) শিকার করেন তাসকিন। দুজনই উইকেটের পেছনে মুশফিকের হাতে ক্যাচ দিয়ে ফেরেন। 

এর আগে সিরিজ জয়ের লড়াইয়ে নামার আগে টস নামক ভাগ্য পরীক্ষায় জয়লাভ করেন প্রোটিয়া অধিনায়ক টেম্বা বাভুমা। টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন তিনি। 

তিন ম্যাচ সিরিজের দুটি ম্যাচ শেষে এক-এক সমতা রয়েছে সিরিজের। ক্রিকেট বিশ্লেষকরা বলছেন, তৃতীয় ম্যাচ সেঞ্চুরিয়নে হওয়ায় জয়ের আশা করতেই পারে বাংলাদেশ। সিরিজ নির্ধারণী ম্যাচ হওয়ায় এটা রূপ নিয়েছে অঘোষিত ফাইনালে।

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2