• NEWS PORTAL

  • শনিবার, ১৮ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

৫ উইকেট শিকারের পর সিজদায় লুটিয়ে পড়লেন তাসকিন

প্রকাশিত: ১৯:৩৯, ২৩ মার্চ ২০২২

আপডেট: ১৯:৪০, ২৩ মার্চ ২০২২

ফন্ট সাইজ
৫ উইকেট শিকারের পর সিজদায় লুটিয়ে পড়লেন তাসকিন

তাসকিনের সিজদা’র দৃশ্য

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলমান তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে দারুণ খেলছেন তাসকিন আহমেদ। তার বোলিং তোপে পড়ে দিশেহারা স্বাগতিকদের ব্যাটাররা। এলোমেলো হয়ে পড়েছে ওদের ব্যাটিং লাইন। তাসকিন একাই শিকার করেছেন ৫টি উইকেট। দক্ষিণ আফ্রিকার মাটিতে ৫ উইকেট নেয়ার এলিট তালিকায় নাম উঠেছে এই ঢাকাইয়া পেসারের।

সেঞ্চুরিয়ানে বাংলাদেশের হয়ে প্রথম সাফল্য পান মেহেদি হাসান মিরাজ। এরপরের গল্পটা শুধুই তাসকিনের। যদিও মাঝে সাকিব এবং শরিফুল একটি করে সাফল্য পেয়েছেন। কিন্তু বাকি সবগুলো উইকেট এসেছে তাসকিনের আঘাতে। এই প্রতিবেদন যখন লেখা হচ্ছিল, তখন ৩০ ওভারের খেলে শেষে ৮ উইকেটে ১২৮ রান তুলেছিল প্রোটিয়ারা।

৮টি উইকেটের ৫টিই ছিল তাসকিনের দখলে। ৫টি উইকেট শিকারের পর সৃষ্টিকর্তার প্রতি শুকরিয়া জ্ঞাপন করে সিজাহ করেন তাসকিন। 

কেইলি ভ্যারানেকে সরাসরি বোল্ড করে খাতা খোলেন তাসকিন। এরপরের ওভারে ভয়ঙ্কর হয়ে উঠতে থাকা জানেমান মালানকে ফেরান এই পেসার। নিজের তৃতীয় শিকারে ডুইয়ান প্রিটোরিয়াসকে বেছে নেন তাসকিন। এরপর ২৯তম ওভারে ডেভিড মিলার ও কাগিসো রাবাদকে শিকার করেন তাসকিন।

৫টি উইকেটের একটি বোল্ড। বাকি ৪টি ক্যাচ। আর এই চারটি ক্যাচের প্রতিটাই বিহাইন্ড দ্য উইকেটে মুশফিকের হাতে তালুবন্দী হয়। 

ঠিক দুদিন আগে এই তাসকিনকে আইপিএলের দল লক্ষ্ণৌ নিতে চেয়েছিল। কিন্তু নির্বাচক ও তাসকিনের মিলিত সিদ্ধান্তে আইপিএলকে না বলে দেয় বিসিবি। দেশের প্রতি দায়িত্ববোধের এই দৃষ্টান্ত অবশ্যই মনে রাখার মতো।

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2