• NEWS PORTAL

  • শনিবার, ১৮ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

তিন কোটি টাকা বোনাস, পাপন বললেন এটা বিসিবি’র সংস্কৃতি

নিজস্ব প্রতিবেদক 

প্রকাশিত: ১৭:৩০, ২৪ মার্চ ২০২২

ফন্ট সাইজ
তিন কোটি টাকা বোনাস, পাপন বললেন এটা বিসিবি’র সংস্কৃতি

দক্ষিণ আফ্রিকার মাটিতে ঐতিহাসিক সিরিজ জয়ের পরও কোন কৃতিত্ব নিলেন না বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন কিংবা তার বোর্ড। দুর্দান্ত এই জয়ের পর ক্রিকেটার ও কোচিং স্টাফদের জন্য বোনাস ঘোষণার পাশাপাশি পুরো কৃতিত্ব দিলেন দলের সদস্যদের। এটা বিসিবি’র সংস্কৃতি বলেও জানান বিসিবি বস। 

বৃহস্পতিবার (২৪ মার্চ) সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে তিনি এই কৃতিত্ব দেন। 

বিসিবি সভাপতি পাপন বলেন, ‘এই জয়ে বোর্ডের কোন কৃতিত্ব নেই। সব কৃতিত্ব ক্রিকেটার ও কোচিং স্টাফের। বোর্ড শুধু তাদের সমর্থন দিয়ে গেছে। বোর্ডে আগে যারা ছিলেন তারাই এখনও আছে। নতুন কিছু পরিবর্তন এসেছে। বিসিবি’র সংস্কৃতি অনুযায়ী প্রথমবার কিছু করলে ওদের পুরস্কার দেওয়া হয়। সেকারণে ওদের (বাংলাদেশ দলের খেলোয়ার ও কোচিং স্টাফদের) তিন কোটি টাকা বোনাস দেওয়া হয়েছে।  আগেও দিয়েছি, সামনে কিন্তু দক্ষিণ আফ্রিকায় জিতলে ওরা আর পুরস্কার পাবে না।’

তবে বোর্ডে নতুন কিছু মুখ আসায় কিছু পরিবর্তনও এসেছে বলে জানিয়েছেন বোর্ড সভাপতি পাপন। তিনি বলেন, ‘নতুন মুখ আসলে কিছু নতুন নতুন পরিকল্পনা আসে। যেগুলো বাস্তবায়ন করা যায়। নতুন উদ্যোগ নিয়ে কাজ শুরু করা যায়। এছাড়া কমিটিগুলো নতুন করে গঠন করা হয়েছে। এতে করে কাজে কিছুটা বাড়তি গতিও এসেছে। এক পদে অনেকদিন থাকলে অনেক সময় একঘেয়েমি এসে যায়।’

বাংলাদেশের দলের জয় নিয়ে তিনি জানান, আগে লক্ষ্য ছিল ঘরের মাঠে শক্তিশালী দলের বিপক্ষে জয় পাওয়া। এরপর সিরিজ জয়ের লক্ষ্য নির্ধারণ করা হয়েছে। এখন দলের পরিকল্পনা দেশের বাইরে ম্যাচ ও সিরিজ জেতা। তিনি মনে করেন, এখনও অনেক কাজ বাকি। টেস্ট ও টি-২০ ফরম্যাটে এখনও বাংলাদেশ ভালো দল নয়। তবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে জয় পাওয়া উচিত বলে মন্তব্য করেন তিনি।

বুধবার (২৩ মার্চ) দক্ষিণ আফ্রিকার মাটিতে ঐতিহাসিক সিরিজ জিতেছে বাংলাদেশ। প্রথম ওয়ানডে ম্যাচে ৩৮ রানের জয়ের পর শেষ ওয়ানডে ম্যাচে জিতেছে ৯ উইকেটের বড় ব্যবধানে।

বিভি/এইচএস

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2