• NEWS PORTAL

  • সোমবার, ০৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

বাংলাদেশের বিপক্ষে অস্ট্রেলিয়ার কষ্টার্জিত জয়

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:২৭, ২৫ মার্চ ২০২২

আপডেট: ১৪:২৯, ২৫ মার্চ ২০২২

ফন্ট সাইজ
বাংলাদেশের বিপক্ষে অস্ট্রেলিয়ার কষ্টার্জিত জয়

বাংলাদেশের প্রথম নারী ব্যাটার হিসেবে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে এক হাজার রানের মাইলফলক অর্জন করেছেন ফারজানা হক। একই ম্যাচে দেশের হয়ে ওয়ানডে ক্রিকেটে ৫০টি উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করেন রুমানা আহমেদ। এমন রেকর্ডের দিনে অস্ট্রেলিয়াকে চাপে রেখেও জিততে পারেনি বাংলাদেশ। শেষ পর্যন্ত ওয়েলিংটনের ম্যাচটিতে ৫ উইকেটে হেরে গেছে বাংলাদেশ। 

শুক্রবার (২৫ মার্চ) ওয়েলিংটনে বৃষ্টিবিঘ্নিত ম্যাচ নেমে আসে ৪৩ ওভারে। নির্ধারিত এই ওভারে ৬ উইকেট হারিয়ে বাংলাদেশ করে ১৩৫ রান। জবাব দিতে নেমে ৬৫ বল হাতে রেখে ৫ উইকেটের জয় পায় অস্ট্রেলিয়া।

১৩৬ রানের লক্ষ্যে খেলতে নেমে সালমাদের স্পিনে খেই হারিয়ে ফেলে অস্ট্রেলিয়া। ২৬ রানে ৩ উইকেট হারানোর পর ৪১ রানে আউট হয় টপ অর্ডারের চার ব্যাটার। পরবর্তীতে ৭০ রানে ৫ উইকেটের পতনে দারুণ সম্ভাবনা তৈরি হয় বাংলাদেশের। অ্যালিসা হিলি ১৫, রাচেল হেইন্স ৭, মেগ ল্যানিং ০, তালিয়া ম্যাকগ্রা ৩ ও অ্যাশলেই গার্ডনার ১৩ রানে আউট হন। শেষ পর্যন্ত ৩২.১ ওভারে ৫ উইকেটের বিনিময়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৩৬ রান তুলে নেয় অস্ট্রেলিয়া। ৬৬ রানে অপরাজিত থাকেন বেথ মুনি। ২৬ রানে নট-আউট থাকেন সাদারল্যান্ড। এই জয়ে অপরাজিত থেকেই সেমিফাইনালে প্রবেশ করেন অজিরা। লিগের ৭ ম্যাচেই জয় পায় তারা।

বাংলাদেশের সবচেয়ে সফল বোলার সালমা ২৩ রানে নেন ৩ উইকেট। আর একটি করে উইকেট শিকার নাহিদা ও রুমানার।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু পেয়েছিল বাংলাদেশ। উদ্বোধনী জুটিতে পায় ৩৩ রান। শামীমা আক্তার ২৪ ও মুর্শিদা খাতুন করেন ১২ রান। তবে শুরুর ছন্দ ধরে রাখতে পারেনি। ব্যর্থতার খাতায় নাম তোলেন ফারজানা হক (৮) ও অধিনায়ক নিগার সুলতানা (৭)। তবে লতা মণ্ডলের দলীয় সর্বোচ্চ ৩৩ আর রুমানা ১৫ ও সালমার ১৫* রানে ভর দিয়ে ১৩৫ রান সংগ্রহ করে বাংলাদেশের মেয়েরা।
 

বিভি/এইচএস

মন্তব্য করুন: