• NEWS PORTAL

  • শনিবার, ১৮ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

স্বাধীনতা দিবসে প্রাক্তনদের প্রীতি ম্যাচে লাল দলের বড় জয়

প্রকাশিত: ১৬:৫২, ২৬ মার্চ ২০২২

আপডেট: ১৭:২৬, ২৬ মার্চ ২০২২

ফন্ট সাইজ
স্বাধীনতা দিবসে প্রাক্তনদের প্রীতি ম্যাচে লাল দলের বড় জয়

লাল দল ও সবুজ দল

প্রতি বছরের ন্যায় এবছরও মিরপুরের হোম অব ক্রিকেটে অনুষ্ঠিত হয়েছে স্বাধীনতা কাপ প্রীতি ক্রিকেট ম্যাচ। সাবেক তারকাদের নিয়ে অনুষ্ঠিত টি-টোয়েন্টি ফরম্যাটের এই খেলায় ছিল দুটি দল লাল একাদশ ও সবুজ একাদশ। একাডেমি মাঠের এই খেলায় সবুজ দলকে ৭৪ রানে হারিয়েছে লাল দল।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আয়োজিত খেলায় শুরুতে টস জিতে ব্যাটিং করে লাল দল। এই দলের নেতৃত্বে ছিলেন মিনহাজুল আবেদীন নান্নু। নির্ধারিত বিশ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে নান্নুর দল ২৬৯ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায়। শনিবার (২৬ মার্চ) ব্যাটিংয়ে দারুণ ঝলক দেখান তুষার ইমরান ও রাজিন সালেহ। ১৩৬ রানের জুটি গড়ার পথে ৩৮ বলে ৭৭ রান করেন তুষার। অন্যদিকে ৩৭ বলে ৮৭ রান করেন রাজিন। এছাড়া রবিন ৩২ এবং হান্নান সরকার ২৭ রান করেন।

সবুজ দলের পক্ষে বল হাতে সফল ছিলেন হাসিবুল হোসেন শান্ত। ৪ ওভারে ৪৫ রান দিয়ে ৫টি উইকেট নেন তিনি। এছাড়া সৈয়দ রাসেল ২টি এবং ফয়সাল হোসেন ডিকেন্স ১টি উইকেট লাভ করেন।

২৭০ রানের পাহাড়সম লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি সবুজ দলের। খালেদ মাসুদ পাইলটের নেতৃত্বে খেলতে নেমে ১৯৫ রানেই অলআউট হয়ে যায় শাহরিয়ার নাফিস ও আফতাব আহমেদরা। সর্বোচ্চ ২০ বলে ৬২ রান করে জামাল বাবু। এছাড়া জাভেদ ওমর ৩১ ও হারুনুর রশিদ লিটন ২৪ রান করেন। জাহাঙ্গীর আলম ৩১ রানে অপরাজিত থাকেন।

সবুজ দলের ব্যাটারদের একাই ধসিয়ে দেন রবিন। শিকার করেন ৫টি উইকেট। এছাড়া সানোয়ার হোসেন ২টি এবং নাজমুল হোসেন, এনামুল হক মনি ও তালহা জুবায়ের একটি করে উইকেট লাভ করেন।

বিসিবি আয়োজিত প্রীতি এই ম্যাচে আম্পারিংয়ের দায়িত্বে ছিলেন সাথিরা জাকির জেসি এবং সৈয়দ মাহবুব উল্লাহ।

লাল একাদশ: ইউসুফ বাবু, হান্নান সরকার, মেহরাপ হোসেন অপি, তুষার ইমরান, রাজিন সালেহ, আবদুর রাজ্জাক, এম এ রবিন, সজল চৌধুরী, তালহা জুবায়ের, মিনহাজুল আবেদীন নান্নু (অধি.) ও নাজমুল হোসেন।

সবুজ একাদশ: হারুনুর রশিদ লিটন, জাভেদ ওমর বেলিম, শাহরিয়ার নাফিস, আফতাব আহমেদ, ফয়সাল হোসেন ডিকেন্স, মোহাম্মদ রফিক, খালেদ মাসুদ পাইলট (অধি.), জাহাঙ্গীর আলম, জামাল বাবু, হাসিবুল হোসেন শান্ত ও সৈয়দ রাসেল।

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2