• NEWS PORTAL

  • মঙ্গলবার, ১৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ডারবানে মিরাজের ঘূর্ণিতে প্রত্যাশা বাড়ছে টাইগারদের

প্রকাশিত: ২০:১৮, ৩ এপ্রিল ২০২২

আপডেট: ২০:১৯, ৩ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
ডারবানে মিরাজের ঘূর্ণিতে প্রত্যাশা বাড়ছে টাইগারদের

দুর্দান্ত ক্যাচ নেয়ার পর সাদমানকে ঘিরে টাইগারদের উল্লাস

ডারবান টেস্টের চতুর্থ দিনে সমান সমান অবস্থানে রয়েছে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় ইনিংসের শুরুতে বড় সংগ্রহের দিকে এগোচ্ছিলো স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। কিন্তু মধ্যাহ্নভোজের বিরতি থেকে ফিরে আর সুবিধা করতে পারেনি স্বাগতিকরা। এবাদত, তাসকিন ও মিরাজরা একের পর আঘাত হেনে টেনে ধরেছে প্রোটিয়াদের ব্যাটিংলাইন।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত শেষ সেশনের খেলা চলছিল। ৬৮ ওভার ব্যাটিং করে ৭ উইকেট হারিয়ে ১৮৭ রান তুলেছে দক্ষিণ আফ্রিকা। ফলে এখন পর্যন্ত ২৫৬ রানের লিড পেয়েছে স্বাগতিকরা। রায়ান রিকেলটন ৩১ ও শিমন হারমার ২ রানে ক্রিজে আছেন। 

আজ বাংলাদেশের হয়ে শুরুতে সাফল্য এনে দেন এবাদত হোসেন। পরে তাসকিন পান দ্বিতীয় সাফল্য। এরপর আঘাতের নাম এবাদত। পরে মিরাজ ও তাসকিন সাফল্য পান। আর পরপর দুটি শিকার করেন মেহেদি হাসান মিরাজ। এই অবস্থায় ৩০০ রানের নিচে লক্ষ্য দাঁড় করাতে পারে স্বাগতিকরা। এতে করে জয়ের একটা সম্ভাবনা তৈরি হবে টাইগারদের।

ডারবানে চতুর্থদিন সকালে স্যারেল এরইউকে নিয়ে ক্রিজে নামেন প্রোটিয়া দলনায়ক ডিন এলগার। তবে খুব বেশি রানের জুটি বাধতে পারেননি এ দুজন। ৪৮ রানেই এই জুটিতে থামিয়ে দেন প্রথম ইনিংসের নায়ক এবাদত হোসেন। স্যারেল এরইউকে ৮ রানের মাথায় লেগ বিফোরের ফাঁদে ফেলেন এবাদত।

লাঞ্চ বিরতির পর ক্রিজে নেমে ১১ রান যোগ করতেই ফিরে যান এলগার। তাসকিন আহমেদের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে সাজঘরে যাওয়ার আগে ১০২ বলে ৬৪ রানের ঝকঝকে ইনিংস খেলেন। এরপর দ্রুতই সাজঘরে ফেরেন ভয়ঙ্কর হয়ে উঠতে থাকা কেগার পিটারসেন। ৮৫ বলে ৩৬ রানে মাহমুদুল জয়ের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি।

এরপর প্রোটিয়া শিবিরে আবারও আঘাত হানেন এবাদত হোসেন। রানের চাকা ঘোরানোর আগেই স্লিপে থাকা ইয়াসির আলীর হাতে তালুবন্দী হন টেম্বা বাভুমা (৪)। এবাদতের উঠে আসা বলটি মারবেন নাকি ছাড়বেন সিদ্ধান্ত নেয়ার আগেই বলটি তার ব্যাট ছুঁয়ে চলে যায় স্লিপে থাকা ইয়াসিরের হাতে। আগেরবার এলগারের ক্যাচ ফেললেও এবার আর ভুল করেননি ইয়াসির। বাঁহাতে লুফে নেন বলটি।

পরে ভারানেকে (৬) সাদমান ইসলামের হাতে ক্যাচ বানান মিরাজ। ওয়াইন মুলডার (১১) এসে কিছুটা প্রতিরোধ গড়তে চাইলেও মিরাজের বলে ইয়াসিরের হাতে ক্যাচ দিয়ে ফেরেন সাজঘরে। এরপর কেশব মহারাজকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন তাসকিন।

এর আগে প্রথম ইনিংসে ৩৬৭ রানে গুটিয়ে গিয়েছিল দক্ষিণ আফ্রিকা। জবাবে মাহমুদুল হাসান জয়ের ঐতিহাসিক ১৩৭ রানে ভর করে বাংলাদেশ তুলেছিল ২৯৮ রান। ৬৯ রানের লিড পেয়ে দ্বিতীয় ইনিংস শুরু করেছিল প্রোটিয়ারা। তবে তৃতীয় দিনের শেষ বিকেলে আলো স্বল্পতা আর বৃষ্টির কারণে ৪ ওভারের বেশি খেলা সম্ভব হয়নি।

বিভি/এজেড

মন্তব্য করুন: