• NEWS PORTAL

  • শনিবার, ১৮ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

শেষ বিকেলের হতাশায় ডারবানে উঁকি দিচ্ছে হারের আশঙ্কা

প্রকাশিত: ২২:০৮, ৩ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
শেষ বিকেলের হতাশায় ডারবানে উঁকি দিচ্ছে হারের আশঙ্কা

মাত্র ২৭৪ রান করলেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথমবার টেস্ট জয়ের স্বাদ পাওয়া পাবে বাংলাদেশ। হাতে পুরো দিনের পাশাপাশি আরও কয়েক ওভার ছিল। কিন্তু কয়েক ওভারটাই এখন টাইগারদের মাথা ব্যথার কারণ। কেননা চতুর্থ দিনের শেষ বিকেলে মাত্র ৬ ওভার ব্যাটিং করতেই ৩টি উইকেট হারিয়েছেন। জয় তখনও ২৬৩ রান দূরত্বে।

পঞ্চম ও শেষদিনে নাজমুল হোসেন ও মুশফিকুর রহিম নামবেন দলকে জেতাতে। কিন্তু মুমিনুল, মাহমুদুল কিংবা সুপার ফ্লপ সাদমান যে বিপদে দলকে ফেলে গিয়েছেন, সে বিপদ কতটুকু কাটিয়ে উঠতে পারবে দল, সেটা সময়ই বলে দেবে। শেষদিনে হারমার আর মহারাজের ঘূর্ণি সামাল দেয়া কতটা সম্ভব তা এখনই আঁচ করা যাচ্ছে না।
 
ডারবানে প্রথম ইনিংসে শুরু থেকে শেষ পর্যন্ত দলকে একাই টেনে নিয়েছিলেন যে তরুণ ওপেনার, দ্বিতীয় ইনিংসে আর পারলেন না মাহমুদুল হাসান জয়। তারও আগে সাজঘরে ফিরেছেন আরেক ওপেনার সাদমান ইসলামও। দুই ওপেনারের সঙ্গে ফিরেছেন অধিনায়ক মুমিনুল হক। আলো স্বল্পতায় নির্ধারিত সময়ের আগে চতুর্থ দিনের যবনিকা টানেন আম্পায়াররা।
 
ডারবানে চতুর্থদিন সকালে স্যারেল এরইউকে নিয়ে ক্রিজে নামেন প্রোটিয়া দলনায়ক ডিন এলগার। তবে খুব বেশি রানের জুটি বাধতে পারেননি এ দুজন। ৪৮ রানেই এই জুটিতে থামিয়ে দেন প্রথম ইনিংসের নায়ক এবাদত হোসেন। লাঞ্চ বিরতির পর ক্রিজে নেমে ১১ রান যোগ করতেই ফিরে যান এলগার (৬৪)। এরপর দ্রুতই সাজঘরে ফেরেন ভয়ঙ্কর হয়ে উঠতে থাকা কেগার পিটারসেন (৩৬)।

এরপর প্রোটিয়া শিবিরে আবারও আঘাত হানেন এবাদত হোসেন। রানের চাকা ঘোরানোর আগেই স্লিপে থাকা ইয়াসির আলীর হাতে তালুবন্দী হন টেম্বা বাভুমা (৪)। পরে ভারানেকে (৬) সাদমান ইসলামের হাতে ক্যাচ বানান মিরাজ। ওয়াইন মুলডার (১১) এসে কিছুটা প্রতিরোধ গড়তে চাইলেও মিরাজের বলে ইয়াসিরের হাতে ক্যাচ দিয়ে ফেরেন সাজঘরে। এরপর কেশব মহারাজকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন তাসকিন। পরে হারমান ও উইলিয়ামস ফিরে যান রান আউট হয়ে। শেষ ব্যাটসম্যান হিসেবে নামা ডুয়াইন অলিভেয়ারকে লেগ বিফোরের ফাঁদে ফেলে তুলে নেন এবাদত। টাইগারদের হয়ে মিরাজ ও এবাদত ৩টি করে এবং তাসকিন ২টি উইকেট নেন।

এর আগে প্রথম ইনিংসে ৩৬৭ রানে গুটিয়ে গিয়েছিল দক্ষিণ আফ্রিকা। জবাবে মাহমুদুল হাসান জয়ের ঐতিহাসিক ১৩৭ রানে ভর করে বাংলাদেশ তুলেছিল ২৯৮ রান। ৬৯ রানের লিড পেয়ে দ্বিতীয় ইনিংস শুরু করেছিল প্রোটিয়ারা। তবে তৃতীয় দিনের শেষ বিকেলে আলো স্বল্পতা আর বৃষ্টির কারণে ৪ ওভারের বেশি খেলা সম্ভব হয়নি।

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2