• NEWS PORTAL

  • রবিবার, ১৯ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

আইপিএলে প্লে-অফ খেলার স্বপ্ন নিয়ে আজ মুম্বাইয়ের ‍মুখোমুখি লখনউ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:০৯, ১৬ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
আইপিএলে প্লে-অফ খেলার স্বপ্ন নিয়ে আজ মুম্বাইয়ের ‍মুখোমুখি লখনউ

আইপিএলে প্লে-অফ খেলার স্বপ্ন নিয়েই আজ দুর্বল মুম্বাই ইন্ডিয়ান্সে মুখোমুখি হবে লখনউ সুপার জায়েন্টস। এ টুর্নামেন্টের সব থেকে সফল দলটি, কিন্তু চলতি আসরে এখনও জয়ের মুখ দেখেনি তারা। একটা জয়ের খোঁজে তারা। শেষ ম্যাচে দুই দলই হেরেছে। মুম্বাই ইন্ডিয়ান্সের হার পাঞ্জাব কিংসের বিরুদ্ধে। অন্যদিকে রাজস্থান রয়্যালসের কাছে হারতে হয়েছে কেএল রাহুলের লখনউ সুপার জায়েন্টসকে। আজকের ম্যাচে কি হবে? বর্তমান পরিস্থিতির দিকে তাকিয়ে যে কোনও ক্রিকেট বিশেষজ্ঞই বলবেন, মুম্বাই ইন্ডিয়ান্স এগিয়ে থেকে মাঠে নামছে না। টানা পাঁচটি ম্যাচে হার তাদের মনোবলে বড় ধাক্কা দিয়েছে। 

এ বারের লিগটা ১০ দলের। এক একটি দল মোট ১৪টি করে ম্যাচ খেলবে গ্রুপ পর্বে। সাধারণ হিসাব বলছে অন্তত আটটি ম্যাচ জিততে হবে। চাই ১৬ পয়েন্ট। মুম্বাই ইন্ডিয়ান্সের হাতে আছে আরও ৯টি ম্যাচ। সহজ হিসাবে তাদের আর হারের জায়গা নেই। আজ হার মানেই লড়াই কার্যত শেষ হয়ে যাবে রোহিত শর্মার দলের। অন্যদিকে তিনটি ম্যাচ জেতা লখনউয়ের কাছে সুযোগ দুর্বল মুম্বাইয়ের সামনে নিজেদের পয়েন্ট বাড়িয়ে নেওয়ার।

এমন একটা মরণ বাঁচন পরিস্থিতি থেকে মুম্বাই ইন্ডিয়ান্স ঘুড়ে দাঁড়াতে জানে। এই কথা ইতিহাস বারবার বলে। কিন্তু ইতিহাস এবার কাদের ব্যাট বলে সত্যি করবে মুম্বাই? রোহিতের হাতে যে মশলার অভাব। পাঞ্জাবের বিরুদ্ধে ম্যাচে জোড়া রান আউট স্বপ্ন শেষ করে দিয়েছে। কলকাতার কাছে হারের পরই অধিনায়ক রোহিত দলকে বার্তা দিয়েছিলেন, ম্যাচের মধ্যে থাকা ছোট ছোট মুহূর্তগুলো জিততে হবে। কিন্তু পাঞ্জাবের বিরুদ্ধে জোড়া রান আউট দেখিয়েছে দলের ক্রিকেটাররা অধিনায়াক কথা মত কাজ করতে পারছেন না। পোলার্ড ও রোহিতের ফর্মও বড় চিন্তা মুম্বাই ইন্ডিয়ার কাছে।

অন্যদিকে লখনউ সুপার জায়েন্টস তৈরি হয়েই মাঠে নামবে। মর্কোস স্টইনিস দলে যোগ দেওয়ায় শক্তি বেড়েছে। আগের ম্যাচে কার্যত হেরে যাওয়া ম্যাচটা স্টোইনিস একাই জয়ের কাছে পৌঁছে দিয়েছিলেন। রাহুলের চিন্তা মিডল অর্ডার। দীপক হুডা, আয়ুষ বাদোনী শুরুতে যে ছন্দ দেখিয়েছিলেন সেটা এখন ধরে রাখার চ্যালেঞ্জ তাঁদের সামনে। রাহুলের ফর্মও একটা চিন্তা। এবার তাঁর ব্যাট থেকে রান আসছে না। তবে এগিয়ে থেকেই মাঠে নামবে লখনউ। কিছু সমস্যা থাকলেও দল হিসেবে তাঁরা যে এগিয়ে সে বিষয়ে কোনও সন্দেহ নেই।

বিভি/এইচএস

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2