• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

সাত সকালেই বিপদে টাইগাররা, লণ্ডভণ্ড টপঅর্ডার

প্রকাশিত: ১০:৫০, ২৩ মে ২০২২

আপডেট: ১১:০৬, ২৩ মে ২০২২

ফন্ট সাইজ
সাত সকালেই বিপদে টাইগাররা, লণ্ডভণ্ড টপঅর্ডার

মিরপুরে জয়ের লক্ষ্য নিয়ে মাঠে নেমে সাত সকালেই বিপদে পড়েছে বাংলাদেশ। টস জিতে ব্যাটিংয়ে নেমে একে একে সাজঘরে ফিরেছেন টপ অর্ডারের তিন ব্যাটসম্যান। দুই ওপেনার তামিম ইকবাল ও মাহদমুদুল হাসান জয়ের পর দলকে বিপদে ফেলেছেন দলনায়ক মুমিনুল হক। ২১টি বল খেলে আস্থা তৈরির মুহূর্তে ফিরে যান নাজমুল হাসান শান্তও। আর সাকিব আল হাসান তো কিছু বুঝে ওঠার আগেই ফিরেছেন।

সিরিজের শেষ টেস্ট খেলতে মিরপুরের শের এ বাংলা স্টেডিয়ামে সকাল দশটায় মুখোমুখি হয় বাংলাদেশ ও শ্রীলঙ্কা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৭ ওভার শেষে ২৪ রান তুলতেই ৫টি উইকেট হারিয়ে ধুকছে বাংলাদেশ। মুশফিকুর রহিম ৭ এবং লিটন দাস বিনা রানে ক্রিজে আছেন।

লঙ্কানদের হয়ে বল হাতে ভেলকি দেখাচ্ছেন কাসুন রাজিথা ও আসিথা ফার্নান্দো। রাজিথা ১২ রানে ৩টি এবং ফার্নান্দো ১২ রানে ২টি উইকেট নিয়েছেন।

দিনের শুরুতে প্রথম ওভারে কোনো রান হওয়ার আগে রাজিথার দ্বিতীয় বলে ক্লিন বোল্ড হয়ে যাত্রা শুরু করেন মাহমুদুল হাসান জয় (০)। ঠিক পরের ওভারে আসিথা ফার্নান্দোর চতুর্থ বলে জয়াবিক্রমার হাতে ক্যাচ দিয়ে ফেরেন আগের টেস্টের সেঞ্চুরিয়ান তামিম (০)। এরপর মুমিনুল আর শান্ত জুটি ২১টি বল মোকাবেলা করে।

১০ রানের এই জুটি ভাঙে মুমিনুলের বিদায়ে। ৯ বলে ২ চারে ৯ রান করে আসিথা ফার্নান্দোর বলে উইকেটের পেছনে ডিকওয়েলার হাতে ক্যাচ দিয়ে ফেরেন টাইগার সেনাপতি। এরপর বেশি দূর এগোতে পারেননি শান্তও। ২১টি বল মোকাবেলা করলেও ৮ রানের বেশি করতে পারেননি তিনি। সরাসরি বোল্ড হয়ে ফিরে যান রাজিথার বলে। ঠিক পরের বলেই লেগ বিফোরের ফাঁদে পড়েন সাকিব আল হাসান। রিভিউ নিয়েও রক্ষা হয়নি সাকিবের। বিনা রানে ফিরে যান ড্রেসিংরুমে।

এর আগে শরিফুল ও নাঈম হাসানকে বাদ দিয়ে একাদশ ঘোষণা করে বাংলাদেশ। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন মুমিনুল হক। ম্যাচের ৪৫ মিনিটের মাথায় ৫টি উইকেট হারিয়ে নড়বড়ে হয়ে পড়েছে স্বাগতিকদের ব্যাটিং লাইন।

বাংলাদেশ একাদশ : মাহমুদুল হাসান জয়, তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম, খালেদ হাসান ও এবাদত হোসেন।

শ্রীলঙ্কা একাদশ : ওশাদা ফার্নান্দো, দিমুথ করুণারত্নে, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলা ম্যাথুস, ধনঞ্জয়া ডি সিলভা, দিনেশ চান্দিমাল, নিরোশান ডিকওয়েলা, রমেশ মেন্ডিস, প্রবীণ জয়াবিক্রমা, কাসুন রাজিথা ও আসিথা ফার্নান্দো।

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2