• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২ | ১৬ আষাঢ় ১৪২৯

ঢাকা টেস্টে ম্যাথুসের পর চান্দিমালেরও সেঞ্চুরি

প্রকাশিত: ১৪:৪৭, ২৬ মে ২০২২

ফন্ট সাইজ
ঢাকা টেস্টে ম্যাথুসের পর চান্দিমালেরও সেঞ্চুরি

চট্টগ্রাম টেস্টে পর ঢাকা টেস্টেও সেঞ্চুরি তুলে নিলেন অ্যাঞ্জেলো ম্যাথিউসও। সঙ্গে দীনেশ চান্দিমালও । তাতে ঢাকা টেস্টের চালকের আসনে শ্রীলঙ্কা।

ইনিংসের ১৪০তম ওভারে মোসাদ্দেক হোসেনের করা চতুর্থ বলটি অনসাইডে পুশ করে দ্রুত সিঙ্গেল তুলে নেন, তাতেই ক্যারিয়ারের ১৩তম সেঞ্চুরিটা ধরা দেয় ম্যাথিউসের হাতে। অন্য পাশে তার সঙ্গী চান্দিমালও করেছেন সেঞ্চুরি। ২৭৪ বলে ৬টি চার ও ২ ছক্কায় তিন অঙ্ক ছুঁয়েছেন এই ব্যাটসম্যান। চট্টগ্রামে সেঞ্চুরি পেয়েছিলেন ১৮৩ বলে। 

ম্যাথুসের পর সেঞ্চুরির দেখা পেয়েছেন চান্দিমালও। ইবাদত হোসেনের প্রথম দুই বলে টানা চার মারার পর চতুর্থ বলে সিঙ্গেল নিয়ে সেঞ্চুরি করেন তিনি। ৯১ রান থেকে ইবাদত হোসেনকে টানা দুই চারে ৯৯ রানে পৌঁছান দিনেশ চান্দিমাল। এরপর সিঙ্গেল নিয়ে সেঞ্চুরি করেন তিনি। সেঞ্চুরি তুলতে চান্দিমালের লেগেছে ১৮১ বল। টেস্ট ক্যারিয়ারের ১২ সেঞ্চুরির ৫টিই করেছেন বাংলাদেশের বিপক্ষে।

ম্যাথিউসের ৭ চার আর দুটি ছয়ে ৩১০ বলে ১১১ রানে ক্রিজে রয়েছেন। তার সঙ্গী চান্দিমালও ১০ চার এক ছয়ে ২০৪ বলে ১১৬ রান। দু’জনের এই জুটিতে ভর করে ৪০০ রান ছাড়িয়েছে শ্রীলঙ্কা। এই প্রতিবদেন লেখা পর্যন্ত অ্যাঞ্জেলো ম্যাথিউস আর দীনেশ চান্দিমালে জুটির পার্টনারশিপ দাঁড়িয়েছে ৩৮২ বলে ১৭৩ রান। আর লঙ্কানদের লিড ৭৮ রানের। আর দলীয় সংগ্রহ ১৫২ ওভারে ৪৪৩ রান ৫ ইউকেটে।
 

বিভি/এএইচ/এএন

মন্তব্য করুন: