• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২ | ১৬ আষাঢ় ১৪২৯

মালয়েশিয়ার জালে গুনে গুনে ৬ গোল দিলো বাংলাদেশের মেয়েরা

প্রকাশিত: ২০:০৮, ২৩ জুন ২০২২

আপডেট: ২১:১২, ২৩ জুন ২০২২

ফন্ট সাইজ
মালয়েশিয়ার জালে গুনে গুনে ৬ গোল দিলো বাংলাদেশের মেয়েরা

গোলের আনন্দে বারবার ভেসেছে বাংলার মেয়েরা।

ফিফার দুটি প্রীতি ম্যাচ খেলতে বাংলাদেশে এসেছে মালয়েশিয়ার নারী ফুটবল দল। তবে বাংলাদেশ সফরের শুরুটা বেশ লজ্জাজনক হয়েছে তাদের জন্য। প্রথম ম্যাচেেই বাংলাদেশের নারীদের কাছে দেড় হালি গোল হজম করে মাঠ ছেড়েছে মালয় মেয়েরা। 

গোলের পর এভাবেই বারবার উল্লাসে মাতে বাংলার মেয়েরা।

৬-০ গোলের বিশাল জয়ে সিরিজে এগিয়ে গেলো সাবিনা-সানজিদারা। রাজধানীর কমলাপুরের বীর শ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে বিকেল ৬টায় শুরু হওয়া ম্যাচের দুই অর্ধের প্রথমার্ধে ৪টি এবং দ্বিতীয়ার্ধে ২টি গোল দেয় সোনার বাংলার কিশোরীরা।

প্রথমার্ধে ৪টি এবং দ্বিতীয়ার্ধে ২টি গোল দিয়েছে মারুফুল হকের শিষ্যরা।

ফিফা র‌্যাঙ্কিংয়ে মালয়েশিয়া ৮৫তম, বাংলাদেশ ১৪৬তম। ৬১ ধাপ এগিয়ে থাকা মালয়েশিয়াকে একেবারে বিধ্বস্ত করেছে বাংলাদেশ। আধডজন গোল দেয়ার পথে জাল খুঁজে পেয়েছেন ৫ জন। 

নবম মিনিট থেকে এগিয়ে যাওয়ার শুরু। আঁখি খাতুনের দেখানো সাফল্য ২৬ মিনিটে দ্বিগুন করেন অধিনায়ক সাবিনা। ঠিক ৪ মিনিট পর ব্যক্তিগত দ্বিতীয় ও দলীয় তৃতীয় সাফল্য পান আঁখি। সাবিনার বাড়িয়ে দেয়া বলে প্রথমার্ধের শেষ গোলটি করেন সিরাত জাহান মৌসুমী।
 
এক হালি গোলে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধে আরও আক্রমণ শুরু করে লাল-সবুজের জার্সিধারীরা। দ্বিতীয়ার্ধের দুটি গোলের প্রথমটি ৬৭ মিনিটে করেন মনিকা চাকমা আর ৭৪ মিনিটে শেষ গোলটি আসে কৃষ্ণা রাণীর মাথা থেকে।

৬-০ গোলের বিশাল জয় নিয়ে প্রথম ম্যাচ শেষ করেছে মারুফুল হকের শিষ্যরা। আগামী ২৬ জুন দ্বিতীয় প্রীতি ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-মালয়েশিয়া। এই দুটি ম্যাচ সিলেটে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও বন্যার কারণে ঢাকার মাঠে হয়েছে।

বিভি/এজেড

মন্তব্য করুন: