• NEWS PORTAL

  • শুক্রবার, ১৯ আগস্ট ২০২২ | ৪ ভাদ্র ১৪২৯

আরও দুই ক্রিকেটারকে হঠাৎ জিম্বাবুয়ে পাঠালো বিসিবি

প্রকাশিত: ২০:০২, ৬ আগস্ট ২০২২

ফন্ট সাইজ
আরও দুই ক্রিকেটারকে হঠাৎ জিম্বাবুয়ে পাঠালো বিসিবি

তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশ দল রয়েছে জিম্বাবুয়ে। টি-টোয়েন্টি সিরিজ হেরে এখন ওয়ানডে সিরিজ হারের অপেক্ষা করছে টাইগাররা। দুই ম্যাচ বাকি থাকতে দুই ক্রিকেটারকে জিম্বাবুয়ে পাঠিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

শনিবার (৬ আগস্ট) সন্ধ্যায় দেশ ছাড়েন ব্যাটার নাঈম শেখ ও পেসার এবাদত হোসেন। হারারেতে সিরিজের প্রথম ম্যাচ খেলার সময় হ্যামস্ট্রিংয়ে চোট পান ওপেনার লিটন দাস এবং শরিফুল ইসলাম। এদের দুজনের জায়গায় খেলবেন নাঈম ও শরিফুল।

হারারেতে প্রথম ওয়ানডেতে ব্যক্তিগত ৮১ রানের মাথায় ৩৪তম ওভারের প্রথম বলে সিঙ্গেল নেওয়ার জন্য ছুটছিলেন লিটন। এমন সময় পায়ে ব্যথা পেয়ে হঠাৎ শুয়ে পড়লে স্ট্রেচারে করে মাঠ থেকে বের করে নেওয়া হয়।

লিটন দাসের পর শরিফুল ইসলামও স্ট্রেচারে করে মাঠ ছাড়েন। চোট পান মুশফিকুর রহিমও। শরিফুলের চোট গুরুতর না হলেও ঝুঁকি নিতে চাচ্ছে না বোর্ড। তাই উড়িয়ে নেওয়া হচ্ছে এবাদত হোসেনকে।

দলের ফিজিও মোজাদ্দেদ সানি জানান, ‘লিটনের স্ক্যানে তার রিপোর্ট আসে গ্রেড টু মাসল স্ট্রেইন। এই ধরনের চোটের জন্য মোটামুটি তিন থেকে চার সপ্তাহ সময় লেগে যায়। কাজেই এই সিরিজে আমরা লিটনকে পাচ্ছি না। ব্যাট করার সময় মুশফিকও বৃদ্ধাঙ্গুলিতে আঘাত পান। এটাও বেশি কিছু না। তাকে আমরা পরের ম্যাচে পাব। শরিফুলের চোটের ক্ষেত্রে তাৎক্ষণিক আঘাত থাকার কারণে অবশ বোধ করছিল।

জিম্বাবুয়ের বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে ৫ উইকেটে হারে বাংলাদেশ। আগামীকাল ৭ আগস্ট হারারেতে সিরিজের দ্বিতীয় ওয়ানডে খেলতে নামবে দুদল।

বিভি/এজেড

মন্তব্য করুন: