• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২

অক্টোবরের প্রথম সপ্তাহে ভারত সফরে যাচ্ছে বাংলাদেশ `এ` দল

প্রকাশিত: ০৯:০০, ২৬ সেপ্টেম্বর ২০২২

ফন্ট সাইজ
অক্টোবরের প্রথম সপ্তাহে ভারত সফরে যাচ্ছে বাংলাদেশ `এ` দল

ওয়ানডে ও চারদিনের ম্যাচ খেলতে ভারত সফরে যাবে বাংলাদেশ 'এ' দল। রঞ্জি ট্রফিতে অংশ নেওয়া তামিলনাড়ু দলের বিপক্ষে হবে এ সিরিজ। 

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু এ তথ্য জানিয়েছেন। সফরের সঙ্গে জাতীয় ক্রিকেট লিগের সূচি যেন সাংঘর্ষিক না হয় সেটাও বিবেচনায় রাখা হচ্ছে বলেও জানিয়েছেন তিনি।

টি-টোয়েন্টি দল ব্যস্ত বিশ্বকাপ নিয়ে। ওয়ানডে ও টেস্ট দলের কার্যক্রম নেই দীর্ঘদিন। তাদের নিয়ে বিসিবির পূর্ব পরিকল্পনা ভেস্তে গেছে আফগানিস্তান 'এ' দলের সিরিজ বাতিল করলে। তবে সময়টা কাজে লাগাতে বিসিবি খুঁজছিল নতুন প্রতিপক্ষ।

অবশেষে বিকল্প দল পাওয়া গেছে। ভারতের রঞ্জি ট্রফি খেলা তামিলনাড়ু দলের বিপক্ষে ২টি চার দিনের ম্যাচ এবং ৩টি ওয়ানডে ম্যাচ খেলার কথা রয়েছে। সূচি একেবারে চূড়ান্ত না হলেও, অক্টোবরে প্রথম সপ্তাহে ভারত সফর করার কথা রয়েছে বাংলাদেশ 'এ' দলের।

গণমাধ্যমকে তানভীর আহমেদ টিটু বলেন, 'আফগানিস্তানের সঙ্গে যেটি হওয়ার কথা ছিল, দুর্ভাগ্যবশত সেটি বাতিল হয়েছে। সেটাকে মেকআপ করার জন্য ভারতের রঞ্জি ট্রফিতে খেলা তামিলনাড়ুর যে দলটি আছে, সে দলের সঙ্গে ম্যাচ আয়োজনের পরিকল্পনা করছি। যে ফরম্যাটে খেলাগুলো হয় সেগুলো যেন সবগুলোকে অন্তর্ভুক্ত করা যায়। তবে তাদের উপরেও কিছু কিছু বিষয় নির্ভর করছে।'

এইচপি দলের সফরের বিষয়ে নেপাল ক্রিকেট বোর্ড থেকে আমন্ত্রণ পেয়েছিল বিসিবি। তবে এই সময় শুরু হচ্ছে জাতীয় ক্রিকেট লিগ। তার জন্য আপাপত নেপাল যাওয়া হচ্ছে না বাংলাদেশের। এ ছাড়া ভারতে 'এ' দলের সফরের সঙ্গে এনসিএলের সূচির সংঘর্ষ যেন না হয় সে বিষয়টিও বিবেচনায় রাখছে বোর্ড।

এ বিষয়ে তানভীর বলেন, 'বিসিসি একাদশ যদি নেপালে চলে যায়, তখন আমাদের এখানে জাতীয় লিগ যেটি হয়, সেখানে গুরুত্বপূর্ণ অনেক ক্রিকেটারকে পাওয়া যাবে না। যেটা আমাদের জাতীয় লিগে বড় একটা প্রভাব পড়বে। সে কারণে নেপালকে আপাতত না করা হয়েছে।'

বিভি/টিটি

মন্তব্য করুন: