• NEWS PORTAL

  • বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩

কাতার বিশ্বকাপে আবারও বড় অঘটন, ফিফা র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দলের হার

প্রকাশিত: ২১:৪১, ২৭ নভেম্বর ২০২২

ফন্ট সাইজ
কাতার বিশ্বকাপে আবারও বড় অঘটন, ফিফা র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দলের হার

কাতার বিশ্বকাপ যেন অঘটনের বড় মঞ্চ। যার প্রথম শিকার আর্জেন্টিনা। আর আজকের শিকার ফিফা র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানে থাকা বেলজিয়াম। এর মধ্যে অঘটনের শিকার হয়েছে জার্মানীও। এক নম্বর দল বেলজিয়ামকে ২-০ গোলে হারিয়ে চমকে দিয়েছে আফ্রিকোর দেশ মরক্কো। যাদের র‌্যাঙ্কিংয়ে অবস্থান ৩৪!

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে কানাডাকে ১-০ গোলে হারায় বেলজিয়াম। অন্যদিকে রানার্সআপ ক্রোয়েশিয়াকে রুখে দিয়ে গোলশূন্য ড্র করেছিল মরক্কো। আজ নিজেদের দ্বিতীয় ম্যাচে মরক্কো যখন জয়োৎসব করছে, তখন হারের বিষাদে হতাশায় মুখ লুকাচ্ছিলো ইডেন হ্যাজার্ডরা। 

হাকিম জিয়েস ফ্রি-কিকে গোল করলেও, অফসাইডের কারণে গোলটি বাতিল করেন রেফারি। ফলে নিরাশ হতে হয় মরক্কোকে। তবে ৭৩ মিনিটে আবদেল হামিদ গোল করে উৎসেব ভাসেন। আর পরে শেষ বাঁশি বাজার আগ মুহূর্তে দ্বিতীয় গোল করেন জাকারিয়া আবুখলাল। এতেই ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে ওয়ালিদ রেজরাগুইয়ের শিষ্যরা।

গ্রুপ এফ থেকে ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠলো মরক্কো। অন্যদিকে ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় বেলজিয়াম। বাকিদের মধ্যে কানাডা এখনো পয়েন্ট পায়নি। কিন্তু ড্র করে একটি পযেন্ট তুলে নিয়েছে ক্রোয়েশিয়া।

বিভি/এজেড

মন্তব্য করুন: