• NEWS PORTAL

  • সোমবার, ০৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

যুক্তরাষ্ট্রকে হারিয়ে হ্যাটট্রিক জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

প্রকাশিত: ১৭:২০, ১৮ জানুয়ারি ২০২৩

আপডেট: ১৭:৪৯, ১৮ জানুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
যুক্তরাষ্ট্রকে হারিয়ে হ্যাটট্রিক জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপে টানা তৃতীয় জয় তুলে নিয়েছে বাংলাদেশ। যুক্তরাষ্ট্রকে পাঁচ উইকেটে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সুপার সিক্সে পা রাখে বাংলাদেশ। 

বুধবার (১৮ জানুয়ারি) টস হেরে ফিল্ডিংয়ে নেমে বোলারদের নৈপুণ্যে যুক্তরাষ্ট্রকে ১০৩ রানে আটকে দেয় বাংলাদেশ। উইলমোরের বেনোনি পার্কে মারুফা, দিশা ও রাবেয়ার বোলিংয়ে ২০ ওভার ব্যাটিং করেও খুব বেশি দূর এগোতে পারেননি মার্কিন কিশোরীরা। ১০৪ রানের ছোট লক্ষ্য তাড়া করতে গিয়ে ৫টি উইকেট হারায় জুনিয়র টাইগ্রেসরা।

অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কার বিরুদ্ধে জয়ের পর যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ৫ উইকেটের জয়ে ‘এ’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়েছে আফিয়া প্রত্যাশারা।

মার্কিনী কিশোরীদের ইনিংসে স্নিগ্ধা পাল ৩৭ বলে ২৬ রান এবং দিশা ধিংরা ৩৯ বলে ২০ রান করেন। তৃতীয় সর্বোচ্চ রান আসে অতিরিক্ত খাত থেকে। বাঙালি কিশোরীরা ১১টি রান দেন বাই, ওয়াইড দেন ৭টি এবং একটি নো বলসহ মোট ১৯টি রান দেন অতিরিক্ত। 

আরও পড়ুন: 

জুনিয়র টাইগ্রেসদের হয়ে বল হাতে দলনায়ক দিশা বিশ্বাস ৪ ওভার হাত ঘুরিয়ে ১ মেডেন নেওয়ার পর মাত্র ১৩ রান খরচায় দুটি উইকেট নেন। অন্যদিকে মারুফা ১৭ রান দিয়ে নেন একটি উইকেট। বাকি একটি রান আউট হয়। কোনো উইকেট না পেলেও ৪ ওভারে টাইট বোলিং করে মাত্র ১৪ রান দেন রাবেয়া।

১০৪ রানের লক্ষ্যমাত্রা ছুঁতে গিয়ে ৫টি উইকেট হারানো কিশোরীরা শুরু থেকেই পতন দেখতে থাকে। সুমাইয়া ১০ রানে ফিরে যাওয়ার পর আফিয়া ফিরে যান ৭ রানে। দিলারা ১৭ রানের বেশি করতে পারেননি। তবে ১৪ বলে ২২ রান করে দলকে এগিয়ে দিয়ে যান স্বর্ণা আক্তার।

শেষ দিকে রাবেয়ার ১৮, দিশার ১০ এবং মিষ্টি সাহার ১৪ রানে জয় নিশ্চিত হয় বাংলাদেশের। যখন স্কোরবোর্ডে ১০৪ রান যোগ হলো তখনও হাতে ১৫টি বল ছিল। ২ উইকেট ও ১০ রান করা দিশা বিশ্বাস ম্যাচসেরা নির্বাচিত হন। 

বিভি/রিসি

মন্তব্য করুন: