• NEWS PORTAL

  • শুক্রবার, ০৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

উসমান-আফিফের ব্যাটে লড়াইয়ের পুঁজি পেলো চট্টগ্রাম, সংগ্রহ ১৫৭

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৩৮, ২০ জানুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
উসমান-আফিফের ব্যাটে লড়াইয়ের পুঁজি পেলো চট্টগ্রাম, সংগ্রহ ১৫৭

আফিফ বামে উসমান ডানে

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে বিপদে ব্যাট হাতে লড়াইয়ের পুঁজি এনে দিলেন আফিফ ও উসমানই। চলতি বিপিএলে এখন পর্যন্ত ৫ ম্যাচ খেলে ২টি জয় পেয়েছে। দুটিতেই চট্টগ্রামকে জিতিয়েছেন যথাক্রমে উসমান খান এবং আফিফ হোসেন জুটি। চট্টগ্রামের হয়ে এই দুই ব্যাটসম্যানই মোটামুটি নিয়মিত রান করছে। 

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে এদিন খুলনা টাইগার্সের বিপক্ষে টসে হেরে আগে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫৭ রান করতে পারে চট্টগ্রামের ব্যাটসম্যানরা। চলতি বিপিএলে নিজেদের দ্বিতীয় জয় তুলে নিতে হলে ইয়াসির রাব্বীর খুলনাকে করতে হবে ১৫৮ রান।

এদিন অবশ্য শুরুতে উইকেট হারিয়ে বসে চট্টগ্রাম। উসমানের সঙ্গে ওপেনিং করতে নামা ম্যাক্স ও'ডোড ব্যক্তিগত ৬ রানে প্যাভিলিয়নে ফেরেন। এরপরেই অবশ্য দ্বিতীয় উইকেট জুটিতে চট্টগ্রামকে দারুণভাবে খেলায় ফেরান উসমান ও আফিফ।

দুইজনে দ্বিতীয় উইকেট জুটিতে সাড়ে সাত ওভারে যোগ করেন ৭০ রান। উসমান ৩১ বলে ৭টি চার ও ১টি ছয়ে ৪৫ রান করে ফিরলে ভাঙে জুটিটি। এক পর্যায়ে প্রথম ১০ ওভারে চট্টগ্রাম তুলে ফেলে ২ উইকেট হারিয়ে ৮৪ রান।

বড় সংগ্রহই পাবে বলে আশা করছিল চট্টগ্রাম। কিন্তু নিচের দিকের ব্যাটসম্যানের ব্যর্থতায় সেই আশা ভুল প্রমাণিত হয়। শেষ ১০ ওভারে চট্টগ্রাম ৭৪ রান যোগ করতে হারায় আরও ৭ উইকেট।

এরমধ্যে আফিফ ফেরেন ৩৫ রান করে। চারে নেমে দারউইশ রাসুলি ২৬ বলে ২৫ রান করে রানের গতি থামিয়ে দেন। শেষ দিকে নেমে ফরহাদ রেজা ৯ বলে ২টি চার ও ১টি ছয়ে অপরাজিত ২১ রানের ক্যামিও খেলায় দেড়শ পেরোয় চট্টগ্রাম।

খুলনার পক্ষে ওয়াহাব রিয়াজ ৪ ওভারে ৩৬ রান দিলেও ৪ উইকেট তুলে নিয়েছেন। এদিকে বল হাতে ৫ ইকোনমিতে নাসুম ১০ এবং পল ভ্যান মিকেরেন ৬ ইকোনমিতে ২৪ রান দিলেও কোনো উইকেট অবশ্য বাগিয়ে নিতে পারেননি।

বিভি/এইচএস

মন্তব্য করুন: