• NEWS PORTAL

  • রবিবার, ১৯ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ

লড়াই শেষে পয়েন্ট ভাগাভাগি করলো বাংলাদেশ-ভারত

প্রকাশিত: ০০:৩৮, ৬ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
লড়াই শেষে পয়েন্ট ভাগাভাগি করলো বাংলাদেশ-ভারত

সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের মঞ্চে শিরোপা স্বপ্নেই শুরু করেছিল বাংলাদেশের মেয়েরা। নিজেদের প্রথম ম্যাচে নেপালকে ৩-১ গোল ব্যবধানে উড়িয়ে দিয়ে শুভ সূচনা করেছিলো শামসুন্নাহার জুনিয়র-শাহেদা আক্তার রিপারা।

তবে রবিবার (৫ ফেব্রুয়ারি) ভারতের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে বাঘিনীদের। কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে দুই দল গোলশূন্য ড্র নিয়ে ১ পয়েন্ট ভাগাভাগি করেছে।

নিজেদের প্রথম ম্যাচে দুর্বল ভুটানকে রীতিমতো এক ডজন গোল দিয়ে ১২-০ ব্যবধানে উড়িয়ে বাংলাদেশের বিপক্ষে আজ মাঠে নেমেছিল ভারত। দুই দলই জয়ের সুখস্মৃতি নিয়েই মাঠে নেমে আক্রমণ-প্রতি আক্রমণে শুরু করে।

খেলার শুরু থেকেই একের পর এক আক্রমণ করতে থাকে ভারত। খেলার সপ্তম মিনিটে ভারতের স্ট্রাইকার সুমতি কুমার খালি জায়াগায় বল পেয়ে যান। এই স্ট্রাইকারের শট ঠেকিয়ে দেন বাঘিনী রুপনা চাকমা। এর ৭ মিনিট পরে কাউন্টার অ্যাটাকে আবারও আক্রমণে ওঠে ভারত। এবারও রুপনার দৃঢ়তায় হতাশ হতে হয় ভারতীয়দের। খেলার চার মিনিট পরে স্বপ্না দেবির পা ধরে ভালো আক্রমণ করে বাংলাদেশও। তবে স্বপ্নার ক্রস কাজে লাগাতে ব্যর্থ হন রিপা। বাংলাদেশের আক্রমণ ঠেকিয়ে দিয়ে আক্রমণে উঠে যায় ভারত। খালি জায়গায় রুপনার সঙ্গে ওয়ান টু ওয়ানে বল পেয়ে যান ভারতের সুমতি। তবে এবারও সহজ সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন সুমতি।

৩০তম মিনিটে অবশ্য ভারত একবার বল জালে জড়িয়ে ফেলেছিল। কিন্তু রেফারির তীক্ষণ্ন দৃস্টি সে অফসাইড এড়াতে পারেনি। প্রথমার্ধে আর কেউই শক্ত আক্রমণ করতে পারেনি। দ্বিতীয়ার্ধে দুই দলই স্লো স্টার্ট করে। খেলার ৬০তম মিনিটের পর থেকে আবারও আক্রমণে ধারালো হয় দুই দল। তবে আক্রমণ-প্রতি আক্রমণ চললেও গোলশূন্য ড্র নিয়ে মাঠ ছাড়তে হয় দুই দলকে।

আজ দুই দলই এক জয় এবং এক ড্র পেলেও শীর্ষে আছে ভারত। ১২ গোল ব্যবধানে এগিয়ে থাকায় ভারত শীর্ষে থাকছে। পয়েন্ট টেবিলের দ্বিতীয় অবস্থানে রয়েছে বাংলাদেশের মেয়েরা। 

বিভি/এইচএস

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2