• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

ওমরা থেকে এসেই হার সাকিবের, কুমিল্লার টানা অষ্টম জয়

প্রকাশিত: ২৩:৩৩, ৭ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
ওমরা থেকে এসেই হার সাকিবের, কুমিল্লার টানা অষ্টম জয়

টুর্নামেন্টের মাঝপথে হঠাৎ বিরতিতে ওমরাহ পালন করতে গিয়েছিলেন ফরচুন বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান। দেশে ফিরেও এসেছেন। কিন্তু এসে মাঠে নেমেই হার দেখলেন সাকিব। বরিশালের হারের দিন কুমিল্লা ভিক্টোরিয়ান্স টানা অষ্টম জয় পেয়েছে।

দুই দলের প্লে-অফ নিশ্চিত হওয়ায় এই ম্যাচটি ছিল উত্তেজনায় ভরপুর। লো-স্কোরিং থ্রিলার ম্যাচ উপহার দিয়েছে ফরচুন বরিশাল ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে ১৯.১ ওভারে ১২১ রানে অল আউট হয় বরিশাল। জবাবে ৯ বল হাতে রেখে পাঁচ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছায় কুমিল্লা।

১২২ রানের ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ১১ রানে আউট হন রিজওয়ান। জাকের আলি ১০, মোসাদ্দেক হোসেন ১ ও ইমরুল কায়েস ৫ রানে ফিরলে চাপে পড়ে কুমিল্লা। লিটন দাস ৩৬ রানে আউট হলে হারের শঙ্কা দেখা দেয় কুমিল্লা শিবিরে। তবে উইন্ডিজ রিক্রুট আন্দ্রে রাসেল অনেকটা একা হাতেই দলকে জেতান। অন্যপাশে যোগ্য সঙ্গ দেন পাকিস্তানের খুশদিল শাহ। রাসেল ১৬ বলে ৩০ ও খুশদিল ১৯ বলে ২৩ রানে অপরাজিত থাকেন।

এক পর্যায়ে ম্যাচ হেলে ছিল বরিশালের দিকেই। মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে একসময় ৫ ওভারে দলটির প্রয়োজন ছিল ৪৭ রান। শেষ ৩ ওভারে যা দাঁড়ায় ২৩ রানে। মূলত সাকিবের করা অষ্টাদশ ওভারে ১৭ রান নিয়ে ম্যাচ হাতের মুঠোয় আনেন রাসেল ও খুশদিল। 

বরিশালের হয়ে এবাদত দুটি এবং ওয়াসিম, সাকিব ও খালেদ আহমেদ একটি করে উইকেট শিকার করেন।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে বরিশালের দুই ওপেনার আনামুল হক বিজয় ও ফজলে রাব্বী ফেরেন যথাক্রমে ৩ ও ৮ রানে। ফর্মে থাকা সাকিব আল হাসান বা ইফতিখার আহমেদও এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি। এ দুজন যথাক্রমে ৪ ও ৪ রানে আউট হন। এদিন লড়েই করেন মাহমুদউল্লাহ রিয়াদ। দলের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান করেন রিয়াদ। করিম জানাত ৩২ ও মেহেদী হাসান মিরাজ খেলেন ১৭ রানের ইনিংস।

কুমিল্লার হয়ে মুকিদুল ইসলাম মুগ্ধ  শিকার করেন পাঁচ উইকেট। এছাড়া মুস্তাফিজ, তানভীর ইসলাম ও আন্দ্রে রাসেল একটি করে উইকেট নেন।

বিভি/এজেড

মন্তব্য করুন: