• NEWS PORTAL

  • শুক্রবার, ১৭ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

আর কোর্টে দেখা যাবে না সানিয়াকে! টেনিসকে আলবিদা কিংবদন্তির

প্রকাশিত: ০০:২৩, ২২ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
আর কোর্টে দেখা যাবে না সানিয়াকে! টেনিসকে আলবিদা কিংবদন্তির

পাকাপাকি ভাবে টেনিসকে আলবিদা বললেন সানিয়া মির্জা । 'টেনিসের গ্ল্যামগার্ল' মঙ্গলবার (২১ ফেব্রুয়ারী) তাঁর বর্ণময় কেরিয়ারে ইতি টানলেন। সানিয়া এদিন ডব্লিউটিএ দুবাই ডিউটি ফ্রি চ্যাম্পিয়নশিপে (WTA Dubai Duty Free Championships) খেলতে নেমেছিলেন মার্কিনি পার্টনার ম্যাডিসন কিজের (Madison Keys) সঙ্গে।

কিন্তু অপ্রতিরোধ্য রুশ জুটি ভেরোনিকা কুদেরমেতোভা (Vernokia Kudermetova) ও লিউদমিলা স্যামসোনোভা (Liudmila Samsonova) এক ঘণ্টার লড়াইয়ে সানিয়াদের স্ট্রেইট সেটে (৪-৬, ০-৬) সেটে হারিয়ে দেন। দুবাইয়ে প্রথম রাউন্ডে হেরেই সানিয়া শেষ করলেন তাঁর বর্ণময় কেরিয়ার। 

৩৬ বছরের হায়দরাবাদের সুন্দরী গত জানুয়ারিতে পেশাদার টেনিসকে আলবিদা বলেছিলেন। অস্ট্রেলিয়ান ওপেনে মিক্সড ডাবলসের ফাইনালে উঠেও, হৃদয় ভাঙে সানিয়া মির্জার।

প্রিয় পার্টনার রোহন বোপান্নার সঙ্গে জুটি বেঁধে ফাইনাল হার্ডল আর পার করা হয়নি তাঁর। ৬-৭, ২-৬ ব্যবধানে তাঁরা হারেন ব্রাজিলিয়ান জুটি লুসিয়া স্টেফানি ও রাফায়েল ম্যাটোসের কাছে। 

রড লেভার এরিনা থেকে চোখের জলে বিদায় নেন সানিয়া। ছ'বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী মেলবোর্নে দাঁড়িয়েই তাঁর বর্ণময় গ্র্যান্ড স্ল্যাম কেরিয়ারের ইতি টেনেছিলেন। টেনিসকে আলবিদা বলা সানিয়া এসেছেন ক্রিকেটে। সানিয়া আসন্ন উইমেন'স প্রিমিয়র লিগে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মেন্টর হয়েছেন। 

২০০৩ সালে প্রো হয়েছিলেন সানিয়া। সুইস কিংবদন্তি মার্টিনা হিঙ্গিসের সঙ্গে জুটি বেঁধে ডাবলসে তিনবার গ্র্যান্ড স্ল্যাম খেতাব জেতেন সানিয়া। সানিয়া কেরিয়ারে তিনটি মিক্সড ডাবলসের মধ্যে দু'বারই (২০০৯ অস্ট্রেলিয়ান ওপেন ও ২০১২ ফরাসি ওপেন) জিতেছেন মহেশ ভূপতির সঙ্গে। যুক্তরাষ্ট্র ওপেন জেতেন ব্রুনো সোরেসের সঙ্গে। বলা যেতে পারে শেষ হয়ে গেল একটি অধ্যায়। ভারতের টেনিস সার্কিটই নয়, গোটা বিশ্ব মনে রাখবে সানিয়াকে।
 

বিভি/ এসআই

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2