• NEWS PORTAL

  • সোমবার, ০৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

দিল্লির হার দোষ কি মুস্তাফিজেরই বিশ্লেষকরা যা বলছেন

প্রকাশিত: ১৪:১৩, ১২ এপ্রিল ২০২৩

ফন্ট সাইজ
দিল্লির হার দোষ কি মুস্তাফিজেরই বিশ্লেষকরা যা বলছেন

দিল্লি ক্যাপিটালস চলতি আইপিএলের প্রথম চার ম্যাচেই হেরেছে। মঙ্গলবারের ম্যাচে প্রথমবারের মতো মূল একাদশে জায়গা পান কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। কিন্তু দিনটিতে বল হাতে শুরুটা ভালো গেলেও ব্যক্তিগত শেষওভারে ২ ছক্কায় শেষটা ভালো যায়নি তার। ইনিংসের শেষ বলের রোমাঞ্চে মুম্বাইয়ের বিপক্ষে হেরেছে ডেভিড ওয়ার্নারের দল। 

ওই ম্যাচে মুস্তাফিজ ১৫তম ওভারে মাত্র ২ রান, ১৭তম ওভারে ৮ রান দিয়ে সেরা ব্যাটার রোহিত শর্মাকে ফেরালেও ১৯তম ওভারে এসে দুই ছক্কা খেয়ে দিয়ে দেন ১৫ রান। শেষ ওভারে এনরিক নরকিয়ার জন্য রাখেন মাত্র ৫ রান। এর আগে নিজের প্রথম ওভারে ১৩ রান দিয়েছিলেন ফিজ। 

মুস্তাফিজের ওই ১৯তম ওভারই কি দিল্লির হারের কারণ। কেউ বলছেন ওই ওভারের জন্য ফিজই ছিল সেরা পছন্দ। আবার কারো মতে, পরিকল্পনা বাস্তবায়নে মুস্তাফিজের আরও নিঁখুত হতে হতো। 

ক্রিকবাজের ম্যাচ পরবর্তী পোডকাস্টে বিশ্লেষক সাইমন ধুল যেমন বলেছেন, ‘১৯তম ওভারে মুস্তাফিজকে বোলিং দেওয়া সঠিক সিদ্ধান্ত ছিল। তবে ক্যামেরুন গ্রিন ও টিম ডেভিডকে শরীরের কাছে বল করেছে মুস্তাফিজ। অন সাইডে বাউন্ডারি ছোট হওয়ায় তারা ছক্কা পেয়ে গেছে।’ 

মুস্তাফিজের ওই শরীরের কাছাকাছি বা লেগ স্টাম্পে বল ফেলা নিয়ে কথা বলেছেন সাবেক ভারতীয় ক্রিকেটার মনোজ তিওয়ারি। তার মতে, মুস্তাফিজ কাটার করতে গেছে। কিন্তু ঠিকঠাক বাস্তবায়ন করতে পারেনি। 

মনোজ তিওয়ারি বলেছেন, ‘মুস্তাফিজকে আগেই ব্যাটার পড়ে ফেলেছিলেন। স্লগে কাটার দিলে সেটাকে ঠিক জায়গায় ফেলতে হবে। মুস্তাফিজ তার লেন্থ পরিবর্তন করতে পারতো, আরেকটু সামনে কিংবা ওয়াইড লাইনে বল করতে পারতো। ব্যাটার কী বল আসছে বুঝে ফেললে বোলারের জন্য কঠিন হয়ে যায়।’

ম্যাচ শেষে দিল্লির অধিনায়ক ডেভিড ওয়ার্নারও বাংলাদেশি পেসার মুস্তাফিজকে কোন দোষ দেননি। তার মতে, এনরিক নরকিয়া ছিলেন অসাধারণ। মুস্তাফিজও ভালো করেছেন।

বিভি/এইচএস

মন্তব্য করুন: