• NEWS PORTAL

  • শনিবার, ১৮ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

আজও বৃষ্টি হলে আইপিএলের শিরোপা কার হাতে উঠবে

প্রকাশিত: ১২:০২, ২৯ মে ২০২৩

ফন্ট সাইজ
আজও বৃষ্টি হলে আইপিএলের শিরোপা কার হাতে উঠবে

ঝুম বৃষ্টির কারণে রবিবার (২৮ মে) মাঠে গড়ায়নি আইপিএলের ফাইনাল ম্যাচ। তবে রিজার্ভ ডে থাকায় কিছুটা হলেও স্বস্তিতে আছে দল দুটি। একই ভেন্যুতে আজ রাত ৮ টায় শুরু হওয়ার কথা রয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ফাইনাল ম্যাচটি।

তবে আজ যদি বৃষ্টি হানা দেয় তাহলে শিরোপা নির্ধারণ হবে কিসের ভিত্তিতে? রাত ৮ সময় খেলা শুরু করা সম্ভব না হলে, অপেক্ষা করবে রাত ১১টা ৫৫ মিনিট পর্যন্ত। এটাই খেলা শুরুর হওয়ার সর্বশেষ সময়। ১১টা ৫৬ মিনিটে বল মাঠে গড়ালে তখন ম্যাচ হবে ৫ ওভারের।

তবে যদি এই পাঁচ ওভার করেও খেলা সম্ভব না হয়, তখন ট্রফি নির্ধারণ করতে হবে সুপার ওভারে। আর যদি সেটাও অসম্ভব হয় তাহলে ফাইনাল ম্যাচটি পরিত্যাক্ত ঘোষণা করবেন আম্পায়াররা।

আইপিএলের ফাইনাল ম্যাচে এমনটা ঘটলে নিয়ম অনুযায়ী চ্যাম্পিয়ন দল  নির্বাচন করা হবে লিগ পর্বের ফলাফল দেখে। তখন পয়েন্ট টেবিলের উপরের দলকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে। তাহলে নিয়ম অনুযায়ী গ্রুপ পর্বে শীর্ষে থাকায় চ্যাম্পিয়ন হবে গুজরাট টাইটান্স। কপাল পুড়বে ধোনির চেন্নাই সুপার কিংসের।

গতকাল সন্ধ্যা থেকেই বৃষ্টি ছিল আহমেদাবাদে। সেটা চলেছে রাত পর্যন্ত। রাত ৯টার দিকে একবার বৃষ্টি থেমেছিল, বৃষ্টি থামার ফলে উইকেটের কভার সরানো হয়েছিল। কিন্তু মিনিট দশেক পর আবারও শুরু হয় বৃষ্টি। টানা বৃষ্টিতে খেলার মতো পরিবেশ হয়ে ওঠেনি।

বিভি/এসকে/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2