• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

বড় জয়ে আবারও গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

প্রকাশিত: ১৯:২৮, ১৭ মার্চ ২০২২

আপডেট: ১৯:৩২, ১৭ মার্চ ২০২২

ফন্ট সাইজ
বড় জয়ে আবারও গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

বড় জয়ে আবারও গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

ওমানকে হারিয়ে এশিয়ান হকি ফেডারেশন কাপ হকিতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। বৃহস্পতিবার (১৭ মার্চ) ইন্দোনেশিয়ার জাকার্তার জেবিকে হকি ফিল্ডে পুল ‘বি’-এর ম্যাচে ওমানকে ৩-২ গোলে হারায় বাংলাদেশ।

ম্যাচের শুরুতে এগিয়ে যাওয়া বাংলাদেশ হঠাৎ নিজেদের ভুলেই পিছিয়ে পড়ে। তবে ডিফেন্ডার খোরশেদুর রহমানের হ্যাটট্রিকে বিপদ এড়ায় জিমিরা। প্রথম কোয়ার্টারের অষ্টম মিনিটে দলকে এগিয়ে নেওয়ার পর চতুর্থ কোয়ার্টারে আরও দুই গোলে হ্যাটট্রিক পূর্ণ করেন খোরশেদ।

দ্বিতীয় কোয়ার্টারে সমতায় ফিরতে বাংলাদেশের রক্ষণে বেশ চাপ দেয় ওমান, কিন্তু গোলরক্ষক আবু সাঈদ নিপ্পনের দৃঢ়তায় গোল পায়নি তারা।

তৃতীয় কোয়ার্টারের শুরুতেই মেহেদী হাসানের ভুল পাসে সার্কেলে ঢুকে নিখুঁত ড্র্যাগ ফ্লিকে সমতা ফেরান ওমানের রাশাদ ফাজারি।

চতুর্থ কোয়ার্টারের শুরুতে আল ফাহাদের ফিল্ড গোলে এগিয়ে যায় ওমান। ৫৬ মিনিটে রাসেল মাহমুদ জিমির পেনাল্টি কর্নার থেকে বাংলাদেশকে সমতা ফেরান খোরশেদ। দুই মিনিট পর পেনাল্টি স্ট্রোক থেকে হ্যাটট্রিক পূর্ণ করেন তিনি।

ফলে টানা চার জয়ে ১২ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। আর টানা তিন জয়ের পর প্রথম হারের তেতো স্বাদ পাওয়া ওমান ৯ পয়েন্ট নিয়ে হয় গ্রুপ রানার্সআপ।

প্রথম সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ছিলো পুল ‘এ’র রানার্সআপ কাজাখস্তান। শেষ চারের আরেক ম্যাচে ওমানের প্রতিপক্ষ ছিলো শ্রীলঙ্কা।

এর আগে স্বাগতিক ইন্দোনেশিয়াকে ৭-২ গোলে হারিয়ে প্রতিযোগিতায় শুভসূচনা করে গত তিন আসরের চ্যাম্পিয়ন বাংলাদেশ। এরপর জিমি-আশরাফুলরা সিঙ্গাপুরকে উড়িয়ে দেয় ৭-০ ব্যবধানে। তৃতীয় ম্যাচে ইরানকে হারায় ৬-২ গোলে।

বিভি/এজেড

মন্তব্য করুন: